Coronavirus: উদ্বেগ বৃদ্ধি! সংক্রমণ কমলেও দেশে ফের বাড়ল করোনায় মৃত্যু সংখ্যা

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৮৫ জন।

Updated By: Mar 25, 2022, 10:09 AM IST
Coronavirus: উদ্বেগ বৃদ্ধি! সংক্রমণ কমলেও দেশে ফের বাড়ল করোনায় মৃত্যু সংখ্যা
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: দেশে করোনায় দৈনিক সংক্রমণ কমলেও, ফের বাড়ল দৈনিক মৃত্যু। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৮৫ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ১ হাজার ৯৩৮।  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু হয়েছে ৮৩ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৬৭।  

এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ১৬ হাজার ৭৫৫ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ১৬ হাজার ৩৭২। অন্যদিকে, ৩১ মার্চ থেকে সব রকমের করোনাবিধি (Covid-19 Restrictions) তুলে দেওয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক (Ministry of Home Affairs)। তার মানে এই নয় যে সমস্ত কিছুতে ছাড় মিলছে। এখনও বজায় থাকছে একাধিক নিয়মকানুন।

বিশেষজ্ঞদের আশঙ্কা, চলতি বছর জুনের মাঝামাঝি সময়ে ভারতে হানা দিয়ে পারে করোনার চতুর্থ ঢেউ (Fourth wave of Covid-19)। এরই মধ্য়ে  চিন্তা বাড়াচ্ছে স্বাস্থ্যমন্ত্রকের আরও একটি বার্তা। যেখানে স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি লভ আগরওয়াল স্পষ্ট জানিয়েছেন, "ওমিক্রনের ভীতি এখনও আমাদের পিছু ছাড়েন।" দিল্লিতে একটা অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি বলেন, "ভারতের থেকে ওমিক্রনের ভীতি এখনও কাটেনি। তবে গোটা বিশ্বের চেয়ে ২৩ গুণ বেশি সাফল্যের সঙ্গে দেশের করোনা পরিস্থিতি সামলেছে। মূল্যবান জীবনে বাঁচিয়েছে।"

অতিমারীর শেষ তো হয়ইনি, বরং একাধিক দেশে বেড়ে চলেছে ওমিক্রন দাপট৷ মার্কিন যুক্তরাষ্ট্রে ওমিক্রনের BA.2 প্রজাতি ক্রমেই বাড়ছে। তবে শুধু মার্কিন মুলুক নয়, ইউরোপেও বাড়ছে ওমিক্রন। পশ্চিম ইউরোপেও ক্রমশ ছড়িয়ে পড়ছে এই ভাইরাস। এই ভাইরাস উপ প্রজাতিকে ইতিমধ্যেই সংক্রমক বলেছে স্বাস্থ্য বিশেষজ্ঞরা।

আরও পড়ুন, 'Perfect storm': বিশ্বজুড়েই ছড়িয়ে পড়ছে ওমিক্রন, ক্রমেই কি শক্তিশালী হয়ে উঠছে ভাইরাসটি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.