Coronavirus: ৪০ হাজারের ওপরেই দেশের দৈনিক সংক্রমণ, কেরলের পরিস্থিতি উদ্বেগজনক

 শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে দেশে একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৬১৮ জন।

Updated By: Sep 4, 2021, 10:06 AM IST
Coronavirus: ৪০ হাজারের ওপরেই দেশের দৈনিক সংক্রমণ, কেরলের পরিস্থিতি উদ্বেগজনক
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  শুক্রবারের থেকে সংক্রমণ কিছুটা কমলেও এখনও ৪০ হাজারের ওপরেই রয়েছে দৈনিক কোভিড আক্রান্তের সংখ্যা। শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে দেশে একদিনে করোনা আক্রান্ত হয়েছে ৪২ হাজার ৬১৮ জন। শুক্রবার এই সংখ্যা ছিল ৪৫ হাজার ৩৫২ জন। দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২৯ লক্ষ ৪৫ হাজার ৯০৭।

গত ২৪ ঘণ্টায় করোনা কোপে প্রাণ হারিয়েছেন ৩৩০ জন। শুক্রবার দেশে মৃত্যু হয়েছিল ৩৬৬ জনের। এখনও পর্যন্ত করোনার গ্রাসে দেশে মোট মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৪০ হাজার ২২৫ জনের। দৈনিক আক্রান্তের থেকে অনেকটাই কম সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যান। শনিবারের প্রকাশিত বুলেটিন অনুসারে এক দিনে দেশে সুস্থ হয়ে উঠেছেন ৩৬ হাজার ৩৮৫ জন। দেশে মোট করোনা মুক্তের সংখ্যা ৩ কোটি ২১ লক্ষ ১। 

আরও পড়ুন, Covishield-র দু'টি ডোজের মধ্যে ৮৪ দিনের অন্তর সেরা ফল দিচ্ছে, আদালতে জানাল কেন্দ্র

গত ২৪ ঘণ্টায় ভারতে টিকাকরণ হয়েছে ৫৮ লক্ষ ৮৫ হাজার ৬৮৭ জনের। এখনও পর্যন্ত দেশে মোট টিকাকরণ হয়েছে ৬৭ কোটি ৭২ লক্ষ ১১ হাজার ২০৫। এদিকে চিন্তা বাড়াচ্ছে কেরল। শনিবারের পরিসংখ্যান অনুযায়ী সে রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৩২২ জন। শুক্রবার সেই সংখ্যা ছিল ৩২হাজার ৯৭ জন। একদিনে মৃত্যু হয়েছে ১৩১ জনের। শুক্রবার দক্ষিণের এই রাজ্যে মৃত্যু হয়েছিল ১৮৮ জনের। 

এদিকে শুক্রবার পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুসারে রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছে ৬৮৬ জন। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৫০ হাজার ৬৬৪। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা গ্রাসে প্রাণ গিয়েছে ১১ জনের। কোভিড কোপে  এখনও পর্যন্ত মোট মৃত্যু হয়েছে মোট ১৮ হাজার ৪৮৩ জনের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)