Coronavirus: করোনায় স্বস্তি দেশে, একলাফে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু

বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার আরও কিছুটা কমল আক্রান্তের সংখ্যা। দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে অনেকটাই।

Updated By: Feb 11, 2022, 11:00 AM IST
Coronavirus: করোনায় স্বস্তি দেশে, একলাফে কমল দৈনিক সংক্রমণ-মৃত্যু
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: করোনা গ্রাফে কিছু নিশ্চিন্তের আবহ তৈরি হল দেশে।  বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার আরও কিছুটা কমল আক্রান্তের সংখ্যা। দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে অনেকটাই। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছে ৫৮ হাজার ০৭৭। মৃত্যু হয়েছে ৬৫৭ জনের। একদিনে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৪০৭। দেশে অ্যাক্টিভ রোগীর সংখ্যা রয়েছে ৯২ হাজার ৯৮৭। এখন করোনায় পজিটিভিটি রেট ৩.৮৯ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৪ কোটি ২৫ লক্ষ ৩৬ হাজার ১৩৭। মৃত্যু হয়েছে ৫ লক্ষ ৭ হাজার ১৭৭ জনের। করোনাকে হারিয়ে দেশে সুস্থ হয়েছেন ৪ কোটি ১৩ লক্ষ ৩১ হাজার ১৫৮। অ্যাকটিভ রোগীর সংখ্যা ৬ লক্ষ ৯৭ হাজার ৮০২।

আরও পড়ুন, Coronavirus: করোনা কোপে প্রাণহানির বাড়ছে দেশে, স্বস্তি দিচ্ছে আক্রান্তের নিম্নমুখী গ্রাফ

প্রসঙ্গত যে বিষয়টি এতদিন দেশে উদ্বেগ বৃদ্ধি করেছিল তা হল দৈনিক মৃতের সংখ্যা। গত চারদিন ধরে মৃতের সংখ্যাটা হাজারের উপরে ঘোরাফেরা করছিল। কিন্তু শুক্রবার সেটা অনেকটাই নিয়ন্ত্রণে। এদিন এক ধাক্কায় অনেকটাই কমে গেল দৈনিক মৃতের সংখ্যা। এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ১৪ লক্ষ ৯১ হাজার ৬৭৮ জনের। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭১ কোটি ৭৯ লক্ষের বেশি করোনা ডোজ দেওয়া হয়েছে৷

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমল করোনার দৈনিক সংক্রমণ।বৃহস্পতিবার নতুন করে বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৮১৭ জন। আগের দিন সংখ্যাটা ছিল ৯০০-এর কাছাকাছি। কমেছে মৃত্যুও। একদিনে রাজ্যে করোনার বলি ২৬ জন। সুস্থতার হার ৯৮.২২ শতাংশ। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.