Coronavirus: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনায় মৃতের সংখ্যা, ওমিক্রন বেড়ে ৫৭৮

কমেনি করোনা বরং ওমিক্রন আতঙ্কের মাঝে দেশের বাড়ল করোনার দৈনিক মৃত্যু। 

Updated By: Dec 27, 2021, 01:25 PM IST
Coronavirus: দেশে ফের ঊর্ধ্বমুখী করোনায় মৃতের সংখ্যা, ওমিক্রন বেড়ে ৫৭৮
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: বর্ষশেষেও কমছে না করোনা। বরং ওমিক্রন আতঙ্কের মাঝে দেশের বাড়ল করোনার দৈনিক মৃত্যু। সংক্রমণ কিছুটা কমলেও তা সাড়ে ৬ হাজারের ওপরেই রয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সোমবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৩১ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৯৮৭। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৩১৫ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১৬২। 

মৃত্যুহার বেড়েছে অনেকটাই। রবিবারের তুলনায় সোমবার অনেকটাই বেড়েছে আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন  ৭ হাজার ১৪১ জন। এ নিয়ে দেশে মোট সুস্থতার সংখ্যা ৭৫ হাজার ৮৪১। এদিকে, দেশে পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনও। ওমিক্রনের দাপটে সবচেয়ে বেশি জেরবার দিল্লি, মহারাষ্ট্র। দুই রাজ্যে ১৪০ ছাড়িয়েছে নয়া স্ট্রেনে আক্রান্তের সংখ্যা। 

আরও পড়ুন, Omicron: 'গলা শুনেই' বোঝা যাবে ওমিক্রন আক্রান্ত কি না! জানাচ্ছে রিপোর্ট

দেশে এখন মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা হয়েছে ৫৭৮। দেশের ১৯টি রাজ্যে মিলেছে ওমিক্রন আক্রান্তের হদিশ। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৫৬ জন। রবিবার হিমাচল প্রদেশ ও মধ্যপ্রদেশে প্রথম ওমিক্রন সংক্রমণের হদিশ মিলেছে। দেশে করোনায় রিকভারি রেট ৯৮.৪০ শতাংশ। দৈনিক পজিটিভিটি রেট ০.৮৭ শতাংশ। এই হার গত ৮৪ দিনে ২ শতাংশের নিচেই রয়েছে।

অন্যদিকে, দেশে দ্রুত ছড়াচ্ছে ওমিক্রন। লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তবে এর মধ্য়েই বড় ঘোষণা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তিনি জানিয়ে দিয়েছেন, আগামী ৩ জানুয়ারি থেকে ১৫-১৮ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়া হবে। পাশাপাশি, ৬০ বছরের বেশি বয়সীরাও পাবেন 'প্রিকশন ডোজ'। দেশের ৯০ শতাংশ মানুষের ভ্যাকসিন হয়ে গিয়েছে। এরই সাপেক্ষে রাজ্যে স্কুলও খুলেছে। ফলে প্রধানমন্ত্রীর এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন অভিভাবকেরা। স্বাগত জানিয়েছেন চিকিৎসক ও স্বাস্থ্য বিশেষজ্ঞেরাও।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.