Corona Update: করোনা সংক্রমণ কমল ৪০ হাজারের নীচে, বাড়ল সুস্থতার সংখ্যা

দেশে বেশ কিছুটা কমল মৃত্যু সংখ্যাও। 

Updated By: Aug 15, 2021, 11:17 AM IST
Corona Update: করোনা সংক্রমণ কমল ৪০ হাজারের নীচে, বাড়ল সুস্থতার সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: টানা কিছুদিনে ঊর্ধ্বগতির পর শনিবার স্বাধীনতা দিবসে কিছুটা কমল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৮৩ জন। বাড়ল সুস্থতার সংখ্যা। পাশাপাশি দেশে বেশ কিছুটা কমল মৃত্যু সংখ্যাও। শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার মন্ত্রকের প্রকাশিত পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছিলেন ৪০ হাজার ১২০ জন। 

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৩১ হাজার ২২৫ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ২১ লক্ষ ৯২ হাজার ৫৭৬।  অ্যাক্টিভ কেসের সংখ্যা ৩ লক্ষ ৮৫ হাজার ৩৩৬।  করোনাকে জয় করে ৩৭ হাজার ৯২৭ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন। এখনও পর্যন্ত দেশে ৩ কোটি ১৩ লক্ষ ৭৬ হাজার ১৫ জন করোনা থেকে মুক্ত হয়েছেন।

আরও পড়ুন,Fake Vaccine: ৩০০ টাকায় কোভিশিল্ড! পানিহাটিতে 'বেআইনি টিকাকেন্দ্র', আটক চিকিৎসক

অন্যদিকে, রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৫ জনের। উত্তর ২৪ পরগনায় মারা গিয়েছেন ২ জন। কলকাতায় ১ জনের মৃত্যু হয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি ও নদিয়া মৃত্যু হয়েছে যথাক্রমে ৪, ৩ ও ৪ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৭২১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.১৬%। 

এ দিন রাজ্যে সাড়ে ৪ লক্ষের কাছাকাছি টিকাকরণ (Covid Vaccine) হয়েছে। টিকা দেওয়া হয়েছে ৪ লক্ষ ৪৫ হাজার ১৬৬ জনকে। ৩ লক্ষ ৮৬ হাজার ৯২৫ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৫৮ হাজার ২৪১ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ৩ কোটি ৩৭ লক্ষ ৬৬ হাজার ৫৪৭ জনের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.