Coronavirus: দেশের রেকর্ডহারে কমল করোনা সংক্রমণ, দেড় বছরে সর্বনিম্ন

করোনায় দেশে কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা। 

Updated By: Nov 23, 2021, 12:46 PM IST
Coronavirus: দেশের রেকর্ডহারে কমল করোনা সংক্রমণ, দেড় বছরে সর্বনিম্ন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: শীতকালের আগে ভারতে করোনায় অনেকটাই স্বস্তি বৃদ্ধি হল। করোনায় দেশে কমল দৈনিক আক্রান্ত ও মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৫৭৯ জন। যা গত দেড়বছরে সর্বনিম্ন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৪৮৮।   

গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে  ২৩৬ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২৪৯।  দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৬ হাজার ১৪৭ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ২৬ হাজার ৪৮০।  মোট আক্রান্তের মাত্র ০.৩৩ শতাংশ রোগী অ্যাকটিভ, যা গত ৫৩৬ দিনের মধ্য়ে সবচেয়ে কম। 

আরও পড়ুন, Covid-19: 'মেড ইন ইন্ডিয়া' কোভ্যাক্সিনকে অনুমোদন ব্রিটেনের

তবে ICMR এর ডিজি বলরাম ভার্গব একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘প্রত্যেক দেশবাসীকে দু’টি করে ডোজ দেওয়াই এখন সরকারের অগ্রাধিকারের বিষয়।...করোনা মোকাবিলায় বুস্টার ডোজ প্রয়োজন, এমন বৈজ্ঞানিক গবেষণা ভিত্তিক কোনও তথ্য এখনও পর্যন্ত উঠে আসেনি।’ পরিসংখ্যান অনুযায়ী, এখনও অবধি ভারতে ভ্যাকসিনের একটি ডোজ পেয়েছে বিরাশি শতাংশ।
সম্পূর্ণভাবে ভ্যাকসিনেটেড হয়েছেন অর্থাত দু’টি ডোজই পেয়েছেন তেতাল্লিশ শতাংশ।

সোমবার রাজ্যে ফের কমল করোনা সংক্রমণের সংখ্যা। তবে বেড়েছে দৈনিক সংক্রমণের হার। স্বাস্থ্য দফতরের প্রকাশিত করোনা বুলেটিন অনুসারে রাজ্যে ২৬ হাজার ৩০৬টি করোনার নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৬১৫টি নমুনায় সংক্রমণ ধরা পড়েছে। রাজ্যে করোনায় মৃত্যু হয়েছে ১৪ জনের।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)