Coronavirus: দেশে একধাক্কায় ২৩ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ, বাড়ল ওমিক্রন আতঙ্ক

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৩৯ জন। 

Updated By: Dec 8, 2021, 12:37 PM IST
Coronavirus: দেশে একধাক্কায় ২৩ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ, বাড়ল ওমিক্রন আতঙ্ক
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ওমিক্রন-আতঙ্কের মাঝেই দেশে করোনায় একধাক্কায় ২৩ শতাংশ বাড়ল দৈনিক সংক্রমণ। কমল দৈনিক মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের বুধবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৪৩৯ জন। 

মঙ্গলবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৬ হাজার ৮২২। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ১৯৫ জনের। মঙ্গলবার দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ২২০।  দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৭৩ হাজার ৯৫২ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৬ লক্ষ ৫৬ হাজার ৮২২।

আরও পড়ুন, রক্তাল্পতায় ভুগছেন না তো? শুধু মহিলারা নন, Anemia-য় ভোগেন এখন পুরুষরাও!

দেশে সুস্থতার হার বর্তমানে ৯৮.৩৬ শতাংশ, ২০২০-র মার্চের পর সবচেয়ে বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৯ হাজার ৫২৫। দেশে বর্তমানে অ্য়াক্টিভ আক্রান্তর সংখ্যা ৯৩ হাজার ৭৩৩। যা গত ৫৫৫ দিনে সর্বনিম্ন। 

ইতিমধ্যেই ওমিক্রন ভাইরাসের সংক্রমণে ইতিমধ্যেই দেশের একাধিক জায়গায় ছড়িয়ে পড়েছে। মহারাষ্ট্র, কর্নাটক, দিল্লিতেও ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। যদিও ওমিক্রন ডেল্টার থেকে বেশি সংক্রামক হতে পারে, এমনই উদ্বেগ প্রকাশ করেছিলেন গবেষকরা।

যদিও আমেরিকার বিখ্যাত বিজ্ঞানী তথা প্রেসিডেন্টের মুখ্য স্বাস্থ্য পরামর্শদাতা ডঃ অ্যান্টনি ফাউসি বলেন, “প্রাথমিক উপসর্গ দেখে মনে হচ্ছে আগের স্ট্রেনগুলির থেকে আরও ভয়াবহ নয় ওমিক্রন। কতটা সংক্রামক হতে পারে এই ভ্যারিয়েন্ট, তা বুঝতে আরও কয়েক সপ্তাহ প্রয়োজন রয়েছে। এরপরই তা বিস্তারিত বলা যাবে।”

এদিকে, মঙ্গলবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬০৭ জন। যা আগের দিনের থেকে অনেকটাই বেশি। রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা বেড়ে হল ১৬ লক্ষ ২০ হাজার ২২৯ জন। সোমবার রাজ্যে করোনা সংক্রমিত হয়েছিলেন ৪৬৫ জন। রাজ্যে করোনা সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ৯ জন। এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ১৯ হাজার ৫৬২ জন। উল্লখ্য কালও মৃতের সংখ্যা ছিল ৯। পাশাপাশি সরকারি হিসেব অনুযায়ী রাজ্যে করোনা সংক্রমণ থেকে সেরে উঠেছে ৫১২ জন।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)