Coronavirus: দেশে একলাফে বাড়ল দৈনিক মৃত্যু, ওমিক্রন নিয়ে বাড়ছে আতঙ্ক

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন। 

Updated By: Nov 28, 2021, 11:39 AM IST
Coronavirus: দেশে একলাফে বাড়ল দৈনিক মৃত্যু, ওমিক্রন নিয়ে বাড়ছে আতঙ্ক
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: ঊর্ধবমুখী দেশের করোনা-গ্রাফ। ফের বাড়ল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের রবিবারের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৭৭৪ জন। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ৮ হাজার ৩১৮। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬২১ জনের।  গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৪৬৫।  

দেশে এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ লক্ষ ৬৮ হাজার ৫৫৪ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪৫ লক্ষ ৭২ হাজার ৫২৩। অন্যদিকে, বিশ্বেও আতঙ্ক তৈরি করেছে করোনা ভাইরাসের নয়া স্ট্রেন ওমিক্রন। এখনও পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লক্ষ ৯৪ হাজার ৩৫৩ জনের।  মোট আক্রান্তের সংখ্যা ২৬ কোটি ১০ লক্ষ ২৫ হাজার ১৪৯।

আরও পড়ুন, B.1.1.529: Omicron আবহে কেন্দ্রের আন্তর্জাতিক বিমান শুরুর সিদ্ধান্ত কি সঠিক? সমীক্ষায় চাঞ্চল্যকর রিপোর্ট

চিন্তা বাড়িয়ে এখনও সংক্রমণের নিরিখে শীর্ষে কেরল। নতুন করে আক্রান্ত হয়েছেন প্রায় ৪ হাজার ৭৪১ জন। মৃত্যু হয়েছে ৫৫৪ জনের। এরপরই রয়েছে মহারাষ্ট্র। গত ২৪ ঘণ্টায় সেখানে  ৫০৭ জন আক্রান্ত হয়েছে। যদিও দেশে টিকাকরণও চলছে জোর কদমে। এখনও পর্যন্ত দেশে প্রায় ১২২ কোটির বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে বলে স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে।

রাজ্যে সামান্য কমেছে দৈনিক সংক্রমণ। কিছুটা বেড়েছে মৃত্যু। স্বাস্থ্যদপ্তরের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭০১ জন। যা শুক্রবারের চেয়ে কম। সংক্রমণের নিরিখে কলকাতা রাজ্যের শীর্ষে। শহরে একদিনে আক্রান্ত ২১৪ জন।

প্রসঙ্গত, ওমিক্রন, এই 'ভ্যারিয়েন্ট অফ কনসার্ন'   বিশ্বে নয়া ভীতির সঞ্চার করেছে। সে কারণেই দেশের বাইরের যাত্রীদের জন্য নিয়ম কড়া করল সরকার। কোভিড ১৯-এর নতুন চরিত্রের সংক্রমণ রুখতে তৎপর কেন্দ্র। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.