Coronavirus: দেশে সংক্রমণ কমলেও চিন্তা মৃত্যু হারে, টিকাকরণে ভরসা রাখছে ভারত

পশ্চিমবঙ্গে যেভাবে করোনা বেড়েছে সেই কথা বিবেচনা করে আগাম সতর্কতা নিচ্ছে দেশ।

Updated By: Oct 30, 2021, 11:29 AM IST
Coronavirus: দেশে সংক্রমণ কমলেও চিন্তা মৃত্যু হারে, টিকাকরণে ভরসা রাখছে ভারত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন: দীপাবলি, ছট পুজো মরসুমে করোনা সংক্রমণ ফের বাড়তে পারে দেশে সেই চিন্তা রয়েছে। দুর্গাপুজোর পরই পশ্চিমবঙ্গে যেভাবে করোনা বেড়েছে সেই কথা বিবেচনা করে আগাম সতর্কতা নিচ্ছে দেশ। তবে শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক প্রকাশিত তথ্য অনুসারে শুক্রবারের থেকে সামান্য কমেছে দৈনিক করোনা সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৩১৩ জন এবং মৃত্যু হয়েছে ৫৪৯ জনের।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় মহামারীর কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৩ হাজার ৫৪৩ জন। এই মুহূর্তে দেশে অ্যাকটিভ করোনা রোগীর সংখ্যা মোট ১ লক্ষ ৬১ হাজার ৫৫৫। দেশে করোনাকে হারিয়ে মোট সুস্থ হয়ে ওঠার সংখ্যা ৩ কোটি ৩৬ লক্ষ ৪১ হাজার ১৭৫৷ শুক্রবারের পরিসংখ্যান অনুযায়ী, দেশে করোনায় মৃত্যু হয়েছিল ৮০৫ জনের। একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ১৪ হাজার ৩৪৮। 

আরও পড়ুন, Alarming! ম্যাকডোনাল্ডস, পিজা হাট, ডোমিনজের খাবারে মিলল ডিটারজেন্টের রাসায়নিক

এদিকে, শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৯৮২ জন। এ নিয়ে রাজ্যে করোনায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হল ১৫ লক্ষ ৯১ হাজার ০১৪ জন। 

এই আবহে টিকাকরণে ভরসা রাখছে দেশ। রাজ্যে রাজ্যে কোভিশিল্ড, কোভ্যাক্সিনের সরবরাহ বৃদ্ধির চেষ্টা চলছে। অন্যদিকে, আমেরিকায় ৫ থেকে ১১ বছর বয়সীদের ভ্যাকসিনে মিলল সবুজ সঙ্কেত। আগামী সপ্তাহ থেকে মার্কিন মুলুকে শুরু হতে পারে শিশুদের টিকাকরণ। ৫ থেকে ১১ বছর বয়সীদের ফাইজার ভ্যাকসিন দেওয়ায় সবুজ সঙ্কেত দিয়েছে আমেরিকার ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন বা এফডিএ। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.