Coronavirus: দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা, উদ্বেগ বাড়ছে মৃত্যু হার নিয়ে

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৮৫ জনের। 

Updated By: Jan 17, 2022, 12:12 PM IST
Coronavirus: দেশে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা, উদ্বেগ বাড়ছে মৃত্যু হার নিয়ে
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: টিকাকরণ, কোভিড বিধি নিষেধ, সবকিছুই জারি রয়েছে দেশে। সেই প্রেক্ষাপটে দেশে কিছুটা কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত  ২ লক্ষ ৫৮ হাজার ৮৯ জন। রবিবারের তুলনায়  প্রায় ১৩ হাজার কম। গতকাল দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ লক্ষ ৭১ হাজার ২০২।

তবে উদ্বেগ বৃদ্ধি পেয়েছে মৃত্যু হার বৃদ্ধি নিয়ে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৮৫ জনের। পরিসংখ্যান অনুযায়ী, দৈনিক মৃত্যুর হার বাড়ল প্রায় ২০ শতাংশ। সোমবার স্বাস্থ্য মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, করোনার কবল থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ লক্ষ ৫১ হাজার ৭৪০ জন। পজিটিভিটি রেট বেড়ে দাঁড়িয়েছে ১৯.৬৫ শতাংশ। পাশাপাশি দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ২৯ জন।  গতকালের তুলনায় কমল ওমিক্রন সংক্রমণও। গতকালের ২৭ শতাংশ থেকে কমে ওমিক্রন সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ৬ শতাংশ। 

আরও পড়ুন, Coronavirus: ওমিক্রনই শেষ নয়; আসতে পারে আরও ভয়ঙ্কর কোনও প্রজাতি, আশঙ্কা বিজ্ঞানীদের

এখন ওমিক্রন আক্রান্ত রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। মহারাষ্ট্রে ওমিক্রনে মোট আক্রান্ত হয়েছে ১৭৩৮ জন। ওমিক্রন আক্রান্তে দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এ রাজ্যে ওমিক্রনে এখনও পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ১৬৭২ জন। তারপরেই রয়েছে রাজস্থান ১২৭৬ জন।

এদিকে, রবিবার রাজ্য স্বাস্থ্য দফতরের প্রকাশিত বুলেটিন অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৯ হাজার ৬৪। একদিনে মৃত্যু হয়েছিল ৩৯ জনের। এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৮ লক্ষ ৯৭ হাজার ৬৯৯ জন। করোনা কোপে প্রাণ হারিয়েছেন মোট ২০ হাজার ৮৮ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫৩ হাজার ৮৭৬টি। এই মুহূর্তে রাজ্যে পজিটিভিটি রেট ২৭.৭৩ শতাংশ। অন্যদিকে, দেশে গত ২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ ১৩ হাজার ১৪৪ জন। যার মধ্যে ১৯.৬৫ শতাংশ রিপোর্টই পজিটিভ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.