Covid-19 4th Wave: জুনের পর শিখরে পৌঁছবে করোনার চতুর্থ ঢেউ! স্বাস্থ্যমন্ত্রীর সতর্ক বার্তা

আইআইটি কানপুরের একটি রিপোর্টকে হাতিয়ার করে এই বার্তা দিলেন মন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রীর দাবি, গত তিনটি ঢেউ সম্পর্কে যে তথ্য প্রকাশ করেছিল আইআইটি কানপুর তার বৈজ্ঞানিক ভিত্তি ছিল।

Updated By: Apr 26, 2022, 09:28 PM IST
Covid-19 4th Wave: জুনের পর শিখরে পৌঁছবে করোনার চতুর্থ ঢেউ! স্বাস্থ্যমন্ত্রীর সতর্ক বার্তা

নিজস্ব প্রতিবেদন: করোনার চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় ত্রস্ত ভারত-সহ গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে আশঙ্কার কথা শোনালেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর (Karnataka Health Minister K. Sudhakar)। 

তিনি জানালেন, কর্ণাটকে জুন মাসে শীর্ষে পৌঁছবে করোনার চতুর্থ ঢেউ (Covid-19 4th Wave)। মোটামুটি সেপ্টেম্বর পর্যন্ত তা বজায় থাকবে। আইআইটি কানপুরের একটি রিপোর্টকে হাতিয়ার করে এই আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। স্বাস্থ্যমন্ত্রীর দাবি, গত তিনটি ঢেউ সম্পর্কে যে তথ্য প্রকাশ করেছিল আইআইটি কানপুর তার বৈজ্ঞানিক ভিত্তি ছিল। ফলে সেই তথ্য হুবহু মিলে গিয়েছে। এবারও তেমনটাই হবে বলে মনে করছেন তিনি। কে সুধাকর (Karnataka Health Minister K. Sudhakar) বলেন, "কোভিডকে নিয়েই আমাদের বাঁচতে হবে। টিকাকরণ এবং মাস্ক পরার মতো নিয়মগুলো নামলেই এটা সম্ভব হবে।"         

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী, ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৮৩ জন। সোমবার দৈনিক আক্রান্তের সংখ্যা ছিল ২ হাজার ৫৪১। এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৩০ লক্ষ ৬২ হাজার ৫৬৯ জন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.