Covid-19: টিকা নেওয়ার পর কয়েক সেকেন্ডে হোয়াটসঅ্যাপে শংসাপত্র, জেনে নিন নম্বর

স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া একটি নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠাতে হবে বার্তা।

Updated By: Aug 8, 2021, 10:13 PM IST
Covid-19: টিকা নেওয়ার পর কয়েক সেকেন্ডে হোয়াটসঅ্যাপে শংসাপত্র, জেনে নিন নম্বর

নিজস্ব প্রতিবেদন: কোভিড টিকা নেওয়ার কয়েক সেকেন্ডের মধ্যে হোয়াটসঅ্যাপে নম্বরে মিলবে শংসাপত্র। রবিবার এই ঘোষণা করলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া একটি নির্দিষ্ট হোয়াটসঅ্যাপ নম্বরে পাঠাতে হবে বার্তা। আসবে একটি ওটিপি। তা সঠিক জায়গায় লিখে দিলেই টিকাগ্রহীতা পেয়ে যাবেন শংসাপত্র। 

রবিবার মনসুখ মাণ্ডব্য টুইটারে জানিয়েছেন,'প্রযুক্তির ব্যবহার করে সাধারণ মানুষের জীবনে বড় বদল আনা হচ্ছে। মাইগভ করোনা হেল্পডেস্কের মাধ্যমে ৩ ধারে কোভিড টিকাকরণের শংসাপত্র পেয়ে যান। +৯১ ৯০১৩১৫১৫১৫ নম্বরটি সেভ করুন ফোনে। তার পর হোয়াটসঅ্যাপে 'covid certificate' লিখে পাঠিয়ে দিন। ওটিপি দিন। কয়েক  সেকেন্ডে পেয়ে যান শংসাপত্র।'    

 

স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার পর্যন্ত ৫০.৬২ কোটি ডোজ দেওয়া হয়েছে গোটা দেশে। ৩৯.৫৯ কোটি মানুষ পেয়েছেন টিকা। এর মধ্যে ১১.১৭ কোটি টিকার দু'টি ডোজ পেয়েছে। প্রায় ২৭ কোটি ৫৫ লক্ষ ৪৪৭ প্রথম ডোজ দেওয়া হয়েছে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের। আর দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৮ লক্ষ ৬১৬। ১ কোটির বেশি ডোজের টিকাকরণ করেছে উত্তরপ্রদেশ, গুজরাট, রাজস্থান, মহারাষ্ট্র ও উত্তরপ্রদেশ। এ পর্যন্ত পশ্চিমবঙ্গে ১০ লক্ষের বেশি প্রথম ডোজ পেয়েছে ১৮ থেকে ৪৪ বয়সের ব্যক্তিরা। 

আরও পড়ুন- COVID-19: Covaxin-Covishield-এর মিক্সিং ও ম্যাচিংয়ে মিলেছে কার্যকরী রেজাল্ট, জানাল ICMR

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)