Coronavirus: দেশে করোনা আক্রান্ত ১৯ হাজারের বেশি, কোভিড কোপে প্রাণ হারালেন ৪৯

 দেশে করোনা-গ্রাফের ওঠানামা চলছেই। কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪০৬ জন। গতকাল দৈনিক আক্রান্তর সংখ্যা ছিল ২০ হাজার ৫৫১। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৭০। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৬ হাজার ৬৪৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪১ লক্ষ ২৬ হাজার ৯৯৪।

Updated By: Aug 6, 2022, 02:20 PM IST
Coronavirus: দেশে করোনা আক্রান্ত ১৯ হাজারের বেশি, কোভিড কোপে প্রাণ হারালেন ৪৯
প্রতীকী ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দেশে করোনা-গ্রাফের (Coronavirus) ওঠানামা চলছেই। কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৪০৬ জন। গতকাল দৈনিক আক্রান্তর সংখ্যা ছিল ২০ হাজার ৫৫১। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু হয়েছে ৪৯ জনের। গতকাল দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ৭০। এখনও পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ লক্ষ ২৬ হাজার ৬৪৯ জনের। মোট আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৪১ লক্ষ ২৬ হাজার ৯৯৪। জুনের শেষভাগ থেকে নতুন করে রাজ্যে দাপট দেখাচ্ছিল করোনা। লাফিয়ে বাড়ছিল সংক্রমণ। তবে গত কয়েকদিনে অনেকটাই বাগে এসেছে করোনা। ধীরে ধীরে কমছে মারণ ভাইরাসের দাপট। গত ২৪ ঘণ্টায় এক ধাক্কায় অনেকটা কমল দৈনিক সংক্রমণ। 

আরও পড়ুন, দেশে বাড়ছে মাঙ্কি পক্সে আক্রান্তের সংখ্যা, স্বাস্থ্য বিশেষজ্ঞদের নিয়ে বৈঠকে সরকার

প্রায় তিন বছর হতে চলল করোনার দাপট। সম্প্রতি বিশ্বস্বাস্থ্য সংস্থা জানিয়েছে সারা বিশ্বে সংক্রমণ কিছুটা কমলেও মৃত্যুহার একই রয়েছে। এটা যথেষ্ট তাৎপর্যপূর্ণ। এর মধ্যেই সামনে এল এক চাঞ্চল্যকর তথ্য। জাতীয় রাজধানীতে কোমর্বিডিটিতে করোনা আক্রান্তের মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি। স্বাস্থ্যমন্ত্রকের শনিবারের বুলেটিন অনুসারে নতুন করে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১৯,৪০৬ জন। পাশাপাশি একদিনে মৃত্যু হয়েছে ৪৯ জনের। দিল্লিতে মাঝে সংক্রমণ কিছুটা কমলেও আবারও ২ হাজার ছাড়িয়েছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান অনুসারে চলতি মাসের প্রথম ৫ দিনেই দিল্লিতে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১৬ জন। শুক্রবার দিল্লিতে নতুন করে কোভিড পজিটিভ হয়েছেন ২হাজার ৪১৯ জন। পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১২.৯ শতাংশ। সরকারি হাসপাতালের একাধিক চিকিৎসক জানিয়েছেন যারা চলতি মাসে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন তাদের মধ্যে বেশিরভাগই কোমর্বিডিটিতে আক্রান্ত ছিলেন।

অন্যদিকে, একা করোনায় রক্ষে নেই, মাঙ্কিপক্স দোসর। বেঙ্গালুরু এয়ারপোর্টে শুরু হয়ে গিয়েছে কড়াকড়ি। কর্ণাটক স্বাস্থ্য দফতর মাঙ্কিপক্স সংক্রমণ আটকাতে বেশ কিছু গাইডলাইন দিয়েছে। রাজস্থানে মাঙ্কিপক্সের সংক্রমণ ধরা পড়েছে, দিল্লিতে বেড়েছে আক্রান্তের সংখ্যা। করোনা এখনও আমাদের ছেড়ে যায়নি, এরই মধ্যে মাঙ্কিপক্সের বাড়বাড়ন্ত ভাঁজ ফেলছে দেশের কপালে।

আরও পড়ুন, Flu Preventing Measures: সামনেই পুজো, কীভাবে রেহাই পাবেন বিভিন্নরকম ফ্লুর হাত থেকে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.