কোভিডে কলকাতায় মৃত্যু ৫০-র কাছাকাছি, রাজ্যে ক্রমশ কমছে আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৮ হাজার ৭৭৪ জন।

Updated By: May 29, 2021, 10:47 PM IST
কোভিডে কলকাতায় মৃত্যু ৫০-র কাছাকাছি, রাজ্যে ক্রমশ কমছে আক্রান্তের সংখ্যা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে বিধিনিষেধের কি সুফল মিলছে? প্রতিদিনই কমছে করোনা (COVID-19) সংক্রমণ। এবার নেমে গেল ১২ হাজারের নীচে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৫১৪ জন। দৈনিক মৃতের সংখ্যা ১৪৮। সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৭৪ জন। কলকাতায় মৃত্যু হয়েছে ৪৪ জনের। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, ২৪ ঘণ্টায় সংক্রামিতের সংখ্যা ১১, ৫১৪। গতকাল আক্রান্ত হয়েছিলেন ১২ হাজার ১৯৩ জন। সংক্রমণ কমেছে অনেকটাই। তবে নমুনা পরীক্ষাও কম। ৬৩ হাজার ৫১৮ জনের নমুনা যাচাই করা হয়েছে। দুর্যোগ ও বিধিনিষেধের জেরে কমে থাকতে পারে। তবে এটাও ঠিক গতকালের চেয়ে সামান্য বেড়েছে পরীক্ষা। সংক্রমণের হার ১১.০১ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১,৭৩৫। ২  হাজার ৪৪১ জন সংক্রামিত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৮৪২,৬০৪ ও ৮৯৫।

গত ২৪ ঘণ্টায় কোভিডে মারা গিয়েছেন (COVID Death in West Bengal) ১৪৮ জন। গতকাল সংখ্যাটা ছিল ১৪৫। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৪৪ ও ৩৬। এই দুই জেলাতেই সিংহভাগ মৃত্যু। ৭ জনের মৃত্যু হয়েছে হাওড়ায়। ৮ জন মারা গিয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হুগলিতে মৃত্যু হয়েছে ৭ জনের।

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১৮ হাজার ৭৭৪ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯১.৩২%। বর্তমানে সক্রিয় করোনা আক্রান্ত ১ লক্ষ ২ হাজার ৩৯৮ জন।

আরও পড়ুন- রাজ্যে কোভিড সংক্রমণ অনেকটাই কমে গিয়েছে, পরিসংখ্যান দিয়ে জানালেন Mamata