মঙ্গলবারের থেকে রাজ্যে সামান্য বাড়াল কোভিড সংক্রমণ

কোভিডে মৃতের (COVID Death in West Bengal)  সংখ্যা অনেকখানি কমে হয়েছে ৩৮। 

Updated By: Jun 23, 2021, 11:24 PM IST
মঙ্গলবারের থেকে রাজ্যে সামান্য বাড়াল কোভিড সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: গতকাল, মঙ্গলবারের তুলনায় রাজ্যে সামান্য বাড়াল কোভিড সংক্রমণ। তবে সংক্রমিত এখনও দু'হাজারের নীচেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ১ হাজার ৯২৫ জন। মৃতের সংখ্যা (COVID Death in West Bengal) অনেকখানি কমে হয়েছে ৩৮। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, বুধবার সংক্রমিতের সংখ্যা ১,৯২৫। মঙ্গলবার আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৮৫২ জন। ফলে সামান্য বেড়েছে সংক্রমণ। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫৫ হাজার ৫৮৯ জনের। সংক্রমণের হার ৩.৪৬ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ১৭৮। ২১৬ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ১২৫, ১৩৫ ও ১০৬। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ২২ হাজার ৩৭৮ জন। 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৩৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ৭ ও ৯। ২ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৩ এবং ৩। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ২ হাজার ১৭ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৩২%।   

এ দিন টিকাকরণ নিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) জানান,'২ কোটির মতো টিকার ডোজ দিয়েছি বাংলায়। ৩৩ লক্ষ ডোজ দেওয়া হয়েছে সুপার স্প্রেডারদের। গাড়ির চালক, সবজিওয়ালা থেকে নির্মাণকর্মীদের টিকা দেওয়া হয়েছে। আগামী ১০ দিনে সংক্রমণ আরও কমিয়ে ফেলব। প্রতিদিন ৩ লক্ষ ডোজ দিচ্ছি। প্রধানমন্ত্রী সময় নেওয়ায় ৭-৮ দিনের একটা শূন্যস্থান তৈরি হয়েছে। আমরা ৩ লক্ষ থেকে বাড়িয়ে প্রতিদিন ৪ লক্ষ করে টিকাকরণ করব বলে ঠিক করেছি। 

 

আরও পড়ুন- তৃতীয় ঢেউয়ের আশঙ্কায় ১২ বছর পর্যন্ত শিশুর মায়েদের টিকায় অগ্রাধিকার: Mamata

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)