টানা ৪দিন নশোর ঘরে নট নড়ন-চড়ন রাজ্যের দৈনিক Covid সংক্রমণ

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৯ জনের।

Updated By: Jul 9, 2021, 11:36 PM IST
টানা ৪দিন নশোর ঘরে নট নড়ন-চড়ন রাজ্যের দৈনিক Covid সংক্রমণ

নিজস্ব প্রতিবেদন: যেন এক জায়গায় স্থবির হয়ে গিয়েছে রাজ্যে করোনার রেখচিত্র! করোনা দ্বিতীয় ঢেউয়ে ৫ জুন হাজারের নীচে নেমেছিল দৈনিক করোনা সংক্রমণ  (West Bengal Covid Cases)। তার পর থেকে টানা ৪ দিন ধরে নশোর ঘরেই থাকছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কোভিড আক্রান্ত হয়েছেন ৯৯০ জন। মৃত্যু হয়েছে ১৯ জনের।

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, শুক্রবার সংক্রমিতের সংখ্যা ৯৯০। গতকাল আক্রান্ত হয়েছিলেন ৯৯৫ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৫১ হাজার ৩৬৫ জনের। কমেছে সংক্রমণের হার। তা দাঁড়িয়েছে ১.৯৩ শতাংশে। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৭৩। ৯৪ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ৪৮, ৬১ ও ৯৪। ৬৯ জন আক্রান্ত হয়েছেন পশ্চিম মেদিনীপুরে। দার্জিলিঙে ৯৫ জন। এই দুই জেলাকে নিয়ে এখন চিন্তিত প্রশাসন। মেদিনীপুরে কড়া বিধিনিষেধ বলবৎ হয়েছে। তার ফলও মিলছে। একশোর নীচে নেমেছে দৈনিক সংক্রমণ। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৫ হাজার ৬৯০ জন। 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১৯ জনের। গতকাল সংখ্যাটা ছিল ১৭। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ২ ও ৪। ৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়ায় টানা মৃত্যুর ঘটনা নেই। হুগলিতে মৃতের সংখ্যা ১। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ১ হাজার ৪২৪ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৭৮%।

বুধবার টিকা পেয়েছেন ২ লক্ষ ৪৪ হাজার ৭১৪ জন। ৯৪ হাজার ৬৪৭ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ১ লক্ষ ৫০ হাজার ৬৭ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৩৪ লক্ষ ২৪ হাজার ২৮০ জনের।      

আরও পড়ুন- রীতি মেনেই BJP-র বিধায়ক Mukul-কে মনোনীত করেছেন অধ্যক্ষ, দলনেত্রীর সুরেই Partha

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)