কোভিডে মৃত্যুহীন দিন কলকাতা ও উত্তর ২৪ পরগনায়, শঙ্কা বাড়াচ্ছে উত্তরের ৩ জেলা

মঙ্গলবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১০ জনের। 

Updated By: Jul 27, 2021, 11:05 PM IST
কোভিডে মৃত্যুহীন দিন কলকাতা ও উত্তর ২৪ পরগনায়, শঙ্কা বাড়াচ্ছে উত্তরের ৩ জেলা

নিজস্ব প্রতিবেদন: রাজ্যে কোভিডে দৈনিক আক্রান্ত থাকল ৭০০-র নীচে। মৃত্যু হয়েছে ১০ জনের। আশার কথা, কলকাতা ও উত্তর ২৪ পরগনায় কারও মৃত্যু হয়নি। কিন্তু মৃতের সংখ্যায় উদ্বেগে ফেলল জলপাইগুড়ি। ওই জেলায় মৃত্যু হয়েছে ৪ জনের। এ দিনও ৩ লক্ষের বেশি টিকাকরণ হয়েছে বাংলায়। 

স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, মঙ্গলবার সংক্রমিতের সংখ্যা ৬৬২। গতকাল সংক্রামিত হয়েছিলেন ৬৫৭ জন। এ দিন নমুনা যাচাই করা হয়েছে ৪৩ হাজার ১১৩ জনের। সংক্রমণ হার ১.৫৪%। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৫৪। ৮১ জন আক্রান্ত হয়েছেন উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪১,৩৮ ও ৩৮। শঙ্কা বাড়াচ্ছে উত্তরের তিন জেলা। কোচবিহার, দার্জিলিং ও জলপাইগুড়িতে সংক্রমিতের সংখ্যা যথাক্রমে ৪০, ৭৭ ও ৩৬। চিন্তায় রাখছে দুই মেদিনীপুরও। পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ৪৯ ও ৪২ জন। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১১ হাজার ৩৮০ জন।

মঙ্গলবার রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ১০ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় কোভিডে কারও মৃত্যু হয়নি। তবে জলপাইগুড়ির পরিসংখ্যান আশঙ্কিত করছে। ওই জেলায় মৃত্যু হয়েছে ৪ জনের। ১ জনের মৃত্যু হয়েছে দার্জিলিঙে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ৮৩৮ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৮.০৭%।

মঙ্গলবার টিকা পেয়েছেন ৩ লক্ষ ৪ হাজার ৫৩৭ জন। ২ লক্ষ ১২ হাজার ৫৭ জন নিয়েছেন টিকার প্রথম ডোজ। দ্বিতীয় ডোজ পেয়েছেন ৯২ হাজার ৪৮০ জন। এ পর্যন্ত টিকাকরণ হয়েছে ২ কোটি ৭৬ লক্ষ ৫৬ হাজার ১২৯ জনের।    

আরও পড়ুন- নিজের ছাতা নিজেই ধরলেন Mamata, মোদীকে দিলেন ২০২৪-এ দিল্লির হাওয়া বদলের পূর্বাভাস?

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)