কলকাতায় COVID সংক্রমণ ও মৃত্যু একেবারে তলানিতে, উন্নতি গোটা রাজ্যেও

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৭৮ জনের। 

Updated By: Jun 14, 2021, 11:12 PM IST
কলকাতায় COVID সংক্রমণ ও মৃত্যু একেবারে তলানিতে, উন্নতি গোটা রাজ্যেও

নিজস্ব প্রতিবেদন: প্রতিদিনই কমছে রাজ্যের দৈনিক করোনা (COVID-19) সংক্রমণ। কমছে মৃতের সংখ্যাও। সোমবারের পরিসংখ্যান অনুযায়ী,গত ২৪ ঘণ্টা নতুন করে কোভিড সংক্রামিত (West Bengal Covid Cases) হয়েছেন ৩ হাজার ৫১৯ জন। মৃত্যু হয়েছে ৭৮ জনের। ২ হাজার ১৭১ জন সুস্থ হয়েছেন।  

কিছু ছাড় দিয়ে রাজ্যে বিধিনিষেধ বাড়ানো হয়েছে ৩০ জুন পর্যন্ত। ২ কোটি মানুষকে টিকা দেওয়া হয়েছে বলে সোমবার জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তা প্রতিফলিত হচ্ছে রাজ্যের কোভিডচিত্রে। স্বাস্থ্য দফতরের বুলেটিন (West Bengal Heath Department) অনুযায়ী, সোমবার সংক্রমিতের সংখ্যা ৩,৫১৯। ৫৪ হাজার ২২৮ জনের নমুনা যাচাই করা হয়েছে। সংক্রমণের হার ৬.৪৯ শতাংশ। কলকাতায় সংক্রমিতের সংখ্যা ৩৭৩। ৫৮৪ জন আক্রান্ত উত্তর ২৪ পরগনায়। হাওড়া, হুগলি এবং দক্ষিণ ২৪ পরগনায় আক্রান্তের সংখ্য যথাক্রমে ২৫৫, ২৩৬ ও ২৫২। বর্তমানে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্ত ১৮ হাজার ৯২১ জন। 

গত ২৪ ঘণ্টায় কোভিডে মৃত্যু হয়েছে (COVID Death in West Bengal) ৭৮ জনের। কলকাতা ও উত্তর ২৪ পরগনায় মৃতের সংখ্যা যথাক্রমে ১১ ও ১৭। ফলে কলকাতায় সংক্রমণ ও মৃত্যু- দুটোই কমল। ৩ জনের মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগনায়। হাওড়া ও হুগলিতে মৃতের সংখ্যা যথাক্রমে ৬ এবং ৬। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত (Coronavirus) হয়েছেন ২ হাজার ১৭১ জন। এখনও পর্যন্ত সুস্থতার হার ৯৭.৫৫%।  

আরও পড়ুন- Mukul-কে পদত্যাগের 'মঙ্গল-ক্ষণ' বেঁধে আইনি পদক্ষেপের হুঁশিয়ারি Suvendu-র

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)