একলাফে কমল কোভিড ভ্যাকসিনের দাম! কোন টিকা এবার কত দামে মিলবে?

আগে কোভিশিল্ডের দাম ছিল ৬০০ টাকা, কোভ্যাক্সিনের দাম ছিল ১২০০ টাকা।

Updated By: Apr 9, 2022, 06:31 PM IST
একলাফে কমল কোভিড ভ্যাকসিনের দাম! কোন টিকা এবার কত দামে মিলবে?
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকে সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য কোভিড টিকার বুস্টার ডোজ  দেওয়া শুরু হবে। আর তার একদিন আগেই আজ কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন টিকার দাম অর্ধেকেরও বেশি কমানো হয়েছে। দু'টি টিকারই দাম কমিয়ে ২২৫ টাকা করা হয়েছে। আগে কোভিশিল্ডের দাম ছিল ৬০০ টাকা, কোভ্যাক্সিনের দাম ছিল ১২০০ টাকা।

সেরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার  সিইও আদর পুনাওয়ালা এবং ভারত বায়োটেকের সহ-প্রতিষ্ঠাতা সুচিত্রা এলা আজ টুইটারে টিকার দাম কমানোর ঘোষণা করেছেন। কেন্দ্রের সঙ্গে আলোচনার পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এমনটাই খবর।

এদিন টুইটারে সেরাম কর্তা লেখেন, টুইটারে লিখেছেন, "আমরা এটা ঘোষণা করতে পেরে আনন্দিত যে কেন্দ্রীয় সরকারের সঙ্গে আলোচনার পরে বেসরকারি হাসপাতালের জন্য কোভিশিল্ড টিকার প্রতি ডোজের দাম ৬০০ টাকা থেকে কমিয়ে ২২৫ টাকা করার সিদ্ধান্ত নিয়েছি৷ আমরা আবারও বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত নেওয়ার জন্য কেন্দ্রের প্রশংসা করছি।"

অন্যদিকে, ভারত বায়োটেকের সহ-প্রতিষ্ঠাতা সুচিত্রা এলা টুইটে লেখেন, "আমরা সমস্ত প্রাপ্তবয়স্কদের জন্য সতর্কতামূলক ডোজ উপলব্ধ করার সিদ্ধান্তকে স্বাগত জানাই। কেন্দ্রীয় সরকারের সঙ্গে পরামর্শ করে বেসরকারি হাসপাতালের জন্য কোভ্যাক্সিনের দাম প্রতি ডোজ ১২০০ টাকা থেকে কমিয়ে ২২৫ টাকা করার সিদ্ধান্ত নিয়েছি।"

উল্লেখ্য, ১০ এপ্রিল থেকে ১৮ ঊর্ধ্বদের বুস্টার ডোজ দেওয়া হবে, শুক্রবারই একথা জানিয়ে দেয় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক৷ জানান হয় যে বেসরকারি হাসপাতাল থেকে দাম দিয়ে টিকা নিতে হবে প্রাপ্তবয়স্কদের৷ বিনামূল্যে টিকা পাওয়া যাবে না৷ এরপরই দেশের দুই টিকা সংস্থার এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহাল মহল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.