হাল ফ্যাশনের পিয়ার্সিং-এ বিপদ কোথায়?

কানে ফুটো বা নাকে ফুটো। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় ছুঁচ বিঁধিয়ে ফুটো করে তাতে গয়নাগাটি গলিয়ে দেওয়া। হালফিলের এই জনপ্রিয় ফ্যাশন পিয়ার্সিং। কিন্তু জানেন কি, এই পিয়ার্সিং ঠেলায় আপনি অসুস্থ হয়ে পড়তে পারেন? কীভাবে? আসুন জেনে নেওয়া যাক। 

Updated By: Jun 25, 2016, 10:17 AM IST
হাল ফ্যাশনের পিয়ার্সিং-এ বিপদ কোথায়?

ওয়েব ডেস্ক : কানে ফুটো বা নাকে ফুটো। এছাড়াও শরীরের বিভিন্ন জায়গায় ছুঁচ বিঁধিয়ে ফুটো করে তাতে গয়নাগাটি গলিয়ে দেওয়া। হালফিলের এই জনপ্রিয় ফ্যাশন পিয়ার্সিং। কিন্তু জানেন কি, এই পিয়ার্সিং ঠেলায় আপনি অসুস্থ হয়ে পড়তে পারেন? কীভাবে? আসুন জেনে নেওয়া যাক। 

শরীরের বিভিন্ন জায়গায় ছুঁচ বিদিয়ে ফুটো করা। সেই সূক্ষ্ম ফুটোতে গয়নাগাটি পড়ে সাজ। হালফিলে এই স্টাইল খুবই জনপ্রিয়। কিন্তু পিয়ার্সিং করতে গিয়ে যে কোনও মুহূর্তে আসতে পারে বিপদ। কারণ, পিয়ার্সিংয়ের সঙ্গে সরাসরি মানব দেহের যোগাযোগ। তাই সতর্কতা মেনে পিয়ার্সিংয়ে গা ভাসানো উচিত। কী বলছেন বিশেষজ্ঞরা?

১) ছুঁচ ফোটালে সংক্রমণ হতেই পারে। যাঁদের শরীরে সহজেই সংক্রমণ হয়, পিয়ার্সিং তাঁদের জন্য নয়।

২) কেটে গিয়ে যাঁদের রক্ত থামতেই চায় না, তাঁদের জন্যও পিয়ার্সিং নয়।

৩) সব সময় পিয়ার্সিংয়ে স্টেরিলাইজ করা ছুঁচ ব্যবহার করা উচিত। অবিশুদ্ধ ছুঁচের জন্য সারা শরীর বিষিয়ে ভয়াবহ রোগও হতে পারে।

৪) ডায়াবেটিস়, অ্যালার্জি, হৃদয়জনিত সমস্যা, অ্যাজ়মা বা তেমন কোনও অসুখ থাকলে, যিনি পিয়ার্সিং করবেন তাঁকে আগে থাকতে তা জানিয়ে দেওয়া উচিত।

৫) শরীরের যে অংশে ফুটো করবেন ভাবছেন, সেখানে আদৌ পিয়ার্সিং করা উচিত কিনা, তা জেনে নিতে বিশেষজ্ঞের পরামর্শ নিন।

ব্যস, এটুকু সতর্কতা মেনে চললেই নতুন স্টাইলে গা ভাসাতে পারেন আপনিও।

আরও পড়ুন,শ্যাম্পু, ক্রিম, কসমেটিক্স থেকে হতে পারে ক্যানসার বলছেন ডাক্তারেরা!

 

.