৪৮ ঘণ্টার মধ্যে H1N1 ভাইরাসে ভূপাল ও ইন্দোরে মৃত্যু হল ৮ জনের

মধ্যপ্রদেশের ভূপাল ও ইন্দোরএখন আক্রান্ত  H1N1ভাইরাসে। ৪৮ ঘন্টার মধ্যে ভাইরাসে আক্রান্ত হয়ে  মৃত্যু হল ৮ জনের। মৃতদের মধ্যে ৪ জন ছিলেন ইন্দোরবাসী। বাকি চার জনের বসবাস ছিল ভূপাল শহরে।  

Updated By: Feb 10, 2015, 09:47 PM IST
৪৮ ঘণ্টার মধ্যে H1N1 ভাইরাসে ভূপাল ও ইন্দোরে মৃত্যু হল ৮ জনের

ওয়েব ডেস্ক: মধ্যপ্রদেশের ভূপাল ও ইন্দোর এখন আক্রান্ত  H1N1ভাইরাসে। ৪৮ ঘন্টার মধ্যে ভাইরাসে আক্রান্ত হয়ে  মৃত্যু হল ৮ জনের। মৃতদের মধ্যে ৪ জন ছিলেন ইন্দোরবাসী। বাকি চার জন ছিলেন ভূপাল শহরের বাসিন্দা।  

ইন্দোরের মৃতদের মধ্যে ছিলেন একজন সন্তান সম্ভবা মহিলা। ২৩ বছর বয়সী এই মহিলা শাজাপুরে বোম্বের একটি হাঁসপাতালে চিকিৎসাধীন ছিলেন। বাকি তিনজনের মধ্যে একজনের
বয়স ছিল ৬০।  অন্য দুজনের মধ্যে একজনের বয়স ৪৫ এবং অন্যজনের ২৩ । এদের সকলেরই চিকিৎসা চলছিলো MYH হাঁসপাতালে।  হাঁসপাতাল সূত্রে জানানো হয় মৃত তিন জন আশঙ্কাজনক অবস্থায় ভর্তি হন, শেষ পর্যন্ত তাদের বাঁচানো যায়নি।

ভূপালে মৃতদের মধ্যে তিনজন ছিল মহিলা। যারা প্রত্যেকেই  সোয়াইন ফ্লুতে আক্রান্ত ছিলেন। ন্যাশনাল হাঁসপাতাল ও হামিদিয়া হাঁসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

ভূপাল ও ইন্দোরে  নমুনাপত্র পরীক্ষা করে দেখা গেছে ১২৪ টি  নমুনা H1N1ভাইরাস সংক্রামক। বিগত বছরে H1N1ভাইরাসে আক্রান্ত হয়ে ভূপালে ৭৩ জনের মৃত্যু হয়েছিল।

     

 

.