করোনার বিরুদ্ধে ঘুরে দাঁড়াচ্ছে ভারত! বেড়েছে সুস্থতার হার, কমেছে দৈনিক মৃত্যু

এ পর্যন্ত দেশে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৯ লক্ষ ৮৮ হাজার ৮২২ জন। দেশে করোনায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৫.৮ শতাংশ।

Edited By: সুদীপ দে | Updated By: Oct 10, 2020, 02:17 PM IST
করোনার বিরুদ্ধে ঘুরে দাঁড়াচ্ছে ভারত! বেড়েছে সুস্থতার হার, কমেছে দৈনিক মৃত্যু
—প্রতীকী চিত্র।

নিজস্ব প্রতিবেদন: ভারতের করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হল। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞরা। কারণ, দেশজুড়ে বেড়েছে সুস্থতার হার। পাশাপাশি কমেছে করোনায় মৃত্যুর হার।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রকের দেওয়া হিসাব অনুযায়ী, এ পর্যন্ত দেশে করোনা সংক্রমণ কাটিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৯ লক্ষ ৮৮ হাজার ৮২২ জন। দেশে করোনায় সুস্থতার হার বেড়ে হয়েছে ৮৫.৮ শতাংশ।

কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রক জানিয়েছে, শনিবার সকাল ৮টা পর্যন্ত পাওয়া হিসাব অনুযায়ী দেশজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৯ লক্ষ ৭৯ হাজার ৪২৩।

শনিবার ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিকেল রিসার্চ (ICMR) টুইট করে জানিয়েছে, ৯ অক্টোবর পর্যন্ত দেশজুড়ে ৮ কোটি ৫৭ লক্ষ ৯৮ হাজার ৬৯৮ জনের করোনা পরীক্ষা করানো হয়েছে। এর মধ্যে ৯ অক্টোবরেই করোনা পরীক্ষা করানো হয়েছে ১১ লক্ষ ৬৪ হাজার ১৮ জনের।

শেষ ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ২৭২ জন। শেষ ২৪ ঘণ্টায় ৯২৬ জনের প্রাণ কেড়েছে করোনাভাইরাস।

বর্তমানে দেশে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৮ লক্ষ ৮৩ হাজার ১৮৫ যা দেশে মোট আক্রান্তের নিরিখে ১২.৭ শতাংশ। এখনও পর্যন্ত ভারতে করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৭ হাজার ৪১৬ জনের।

এ দেশে করোনায় মৃত্যু হার ১.৫ শতাংশ। ফলে সব মিলিয়ে ভারতে করোনা পরিস্থির কিছুটা উন্নতি হয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

.