Covid Vaccination: কবে থেকে দেওয়া হবে ১২-১৪ বছর বয়সীদের ভ্যাকসিন, ইঙ্গিত দিল কেন্দ্র

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবীয়(Mansukh Mandaviya) আজ এক টুইট করে জানিয়েছেন, এখনওপর্যন্ত ১৫-১৮ বছর বয়সী ৩.৫ কোটি জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে

Updated By: Jan 17, 2022, 06:38 PM IST
Covid Vaccination: কবে থেকে দেওয়া হবে ১২-১৪ বছর বয়সীদের ভ্যাকসিন, ইঙ্গিত দিল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: বর্তমানে করোনার তৃতীয় ঢেউয়ের(Covid Third Wave) মধ্যে দিয়ে চলছে গোটা দেশ। ইতিমধ্যেই দেশে মোট ১৫৭ কোটি ডোজ ভ্যাকসিন দিয়ে ফেলেছে কেন্দ্র। পাশাপাশি গত ৩ জানুয়ারি থেকে শুরু হয়েছে ১৫-১৮ বয়সীদের ভ্যাকসিন। তবে বহুদিনের দাবি ছিল ১৫ বছরের কমবয়সীদের ভ্যাকসিন দেওয়া হচ্ছে না কেন। এবার সেটাই করতে চলেছে কেন্দ্র।

সোমবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে ১২-১৪ বছর বয়সীদের ভ্য়াকসিন দেওয়ার কথা জানালেন কেন্দ্রের কোভিড-১৯ ওয়ার্কিং গ্রুপ অব ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইসরি গ্রুপ অব ইমিউনাইজেশন(NTAGI)-এর চেয়ারম্য়ান ডা এন কে অরোরা(Dr NK Arora)। পাবলিক হেলথ বিশেষজ্ঞ ডা অরোরা জানিয়েছেন আগামী মার্চ মাস থেকে ১২-১৪ বছর বয়সীদের ভ্যাকসিন(Covid Vaccine) দেওয়া শুরু করবে কেন্দ্র। ১৫-১৮ বছর বয়সীদের ভ্য়াকসিন দেওয়া শেষ হলেই ১২-১৪ বছর বয়সীদের ভ্যাকসিন দেওয়া শুরু করা হবে।

আরও পড়ুন-লটারির টিকিট কেটে ১ কোটি পেলেন অনুব্রত মণ্ডল!

উল্লেখ্য, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডবীয়(Mansukh Mandaviya) আজ এক টুইট করে জানিয়েছেন, এখনওপর্যন্ত ১৫-১৮ বছর বয়সী ৩.৫ কোটি জনকে করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। কেন্দ্রের টার্গেট ৭.৪ কোটি। এখনওপর্যন্ত ১২ বছরের বেশি বয়সীদের জন্য ২টি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে কেন্দ্র। এগুলি হল ভারতে বায়োটেকের কোভ্যাকসিন(Covaxin) ও জাইলাস ক্যাডিলার জাইকোভ ডি(ZyCoV-D)।

করোনার বাড়বাড়ন্ত রুখতে গত বছর ১৬ জানুয়ারি থেকে করোনা ভ্যাকসিন দেওয়া শুরু করে কেন্দ্র। তবে সবাইকে নয়। পরে ১ মার্চ ও ১ এপ্রিল দুটি পর্যায়ে ভ্যাকসিন দেওয়া শুরু করে কেন্দ্র। এখনওপর্যন্ত গোটা দেশে দেওয়া হয়েছে ১৫৭ কোটি ভ্যাকসিন ডোজ।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.