বিল নিয়ে জালিয়াতি নার্সিংহোমের, কড়া পদক্ষেপ করল স্বাস্থ্য কমিশন

অয়ন দেবনাথ নথি চাইতে গিয়ে জানতে পারেন, হাসপাতাল তাঁর থেকে ১ লক্ষ ৪০ হাজার নয়, ৭৫ হাজার ২৪২টাকা বিল নিয়েছে। 

Updated By: Nov 1, 2021, 08:00 PM IST
বিল নিয়ে জালিয়াতি নার্সিংহোমের, কড়া পদক্ষেপ করল স্বাস্থ্য কমিশন
প্রতীকী ছবি

নিজস্ব প্রতিবেদন : করোনাকালে স্ট্রোকে আক্রান্ত বাবার চিকিৎসা করাতে গিয়ে জালিয়াতির শিকার হয়েছিলেন হরিশ মুখার্জি রোডের বাসিন্দা অয়ন দেবনাথ। পুরো অভিযোগ বিস্তারিত শোনার পর আজ ডিসিডিডি’র কাছে মামলা রেফার করল স্বাস্থ্য কমিশন। এর পাশাপাশি এদিন ২টি পৃথক অভিযোগের শুনানির ভিত্তিতে বিএমবিড়লা এবং সিএমআরআইকে ২ লাখ টাকা করে ক্ষতিপুরণেরও নির্দেশ দিয়েছে কমিশন।

গত ২০ এপ্রিল গুরুতর অসুস্থ অবস্থায় বাবা নারায়ণ দেবনাথকে নিয়ে পিয়ারলেস হাসপাতালে যান অয়ন দেবনাথ। সেখানে বেড ছিল না। অয়ন কমিশনকে জানিয়েছেন, পিয়ারলেস হাসপাতাল থেকেই তাঁকে একটি নার্সিংহোমের যোগাযোগের নম্বর দেওয়া হয়। সেই নম্বরে ফোন করলে সৌমিক দত্ত বলে এক ব্যক্তি ফোন ধরেন। তিনি কিওর কেয়ার বলে একটি নার্সিংহোমে নিয়ে আসতে বলেন।

কিওর কেয়ার বলে ওই নার্সিংহোমে প্রথমে ১৫ হাজার, তারপর ৫০ হাজার টাকা পেমেন্ট করেন অয়ন। এরপর ২৫ এপ্রিল তাঁর বাবার মৃত্যু হয়। কিন্তু তারপরেও সৌমিক দত্ত জানান আরও ৭৫ হাজার টাকা বকেয়া রয়েছে। এবার চেক লিখে দেন অয়ন। তবে সেটা বেনামেই দিতে হয়। তার বদলে হাসপাতালের লেটারপ্যাডে রসিদ দেওয়া হয় অয়নকে। এর মাসখানেক বাদে বিমা কম্পানিতে নথি জমা দিলে তাঁরা হাসপাতালের আরও কিছু নথি চান অয়ন দেবনাথের কাছে।

আরও পড়ুন, Dengue: রাজ্যে চোখ রাঙাচ্ছে ডেঙ্গি, উদ্বেগ বাড়াচ্ছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা

তখন অয়ন দেবনাথ নথি চাইতে গিয়ে জানতে পারেন, হাসপাতাল তাঁর থেকে ১ লক্ষ ৪০ হাজার নয়, ৭৫ হাজার ২৪২টাকা বিল নিয়েছে। এমনকি সৌমিক ভট্টাচার্য, যিনি হাসপাতালেরই একটা ঘরে বসে অয়ন দেবনাথের থেকে সমস্ত টাকা নেন, রসিদ দেন, তাঁকে চিনতেও অস্বীকার করেন। এরপরই বড় কোনও গোলমাল সন্দেহে কমিশনের দ্বারস্থ হন অয়ন দেবনাথ। আজ মামলা শুনে সেখানে বড় কোনও জালিয়াতি থাকতে পারে মনে করে ডিসিডিডির কাছে কেস পাঠানোর সিদ্ধান্ত নিল কমিশন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.