ভূত নয়, গতি নয় মানুষের সবথেকে বেশি ভয় 'অসুরক্ষিত সেক্সে'

৪৮০ কিলোমিটার গতিতে ছুটছে গাড়ি। আপনি গাড়ির পিছনের সিটে বসে আছেন। বুকটা ধুক-পুক করছে। ভয় হচ্ছে কিন্তু আপনি উপভোগ করছেন গতি। আর গাড়ির দরজাটা খুলে 'হু', হাফ ছেড়ে বাঁচলেন।

Updated By: Nov 19, 2015, 06:13 PM IST
ভূত নয়, গতি নয় মানুষের সবথেকে বেশি ভয়  'অসুরক্ষিত সেক্সে'

ওয়েব ডেস্ক: ৪৮০ কিলোমিটার গতিতে ছুটছে গাড়ি। আপনি গাড়ির পিছনের সিটে বসে আছেন। বুকটা ধুক-পুক করছে। ভয় হচ্ছে কিন্তু আপনি উপভোগ করছেন গতি। আর গাড়ির দরজাটা খুলে 'হু', হাফ ছেড়ে বাঁচলেন।

আপনি নিজের পছন্দের ব্যক্তির সঙ্গে প্রেমাস্পর্ষে বিলিন। একটু একটু করে পারদ চড়ছে। ১০০ ওয়াটের লাইটটা বন্ধ হয়ে গিয়ে ৪০ ওয়াটের ডিম লাইট জ্বলল। খানিক পর সেটাও বন্ধ। এসিটা ২৪ থেকে কমিয়ে ১৭, ১৬ তবুও যেন উষ্মাটা অনুভব করতে পারছেন। কোথায় থামবেন জানেন, তবুও হয়ত সেদিন থামতে ভুলে গেলেন। যেটা ওই সময়টায় ঘটল, চূড়ান্ত উপভোগ করলেন বটে কিন্তু বাড়তে থাকল টেনশন। উপযুক্ত রক্ষাকবচ না নিয়েই ঘটনাটা ঘটিয়েছেন যাঁরা, তাঁদের মনের মধ্যে মৃত্যু ভয় কাজ করতে শুরু করে। এমনটাই দাবি করছে মিশিগান বিশ্ববিদ্যালয়ের গবেষকরা। গাড়ির মিটারে ৪৮০ (কিলোমিটার/প্রতি ঘণ্টা) ছুঁই ছুঁই করছে দেখেও যতটা না মৃত্যু ভয় হয়, তার থেকে বেশি ভয় হয় অসুরক্ষিত যৌনতায়, এমনটাই দাবি করা হয়েছে এই গবেষণায়।

তিনটি ভাগে এই গবেষণা চালানো হয়। যেখানে দুরন্ত গতির সওয়ারে মৃত্যু ভয় মাত্র ০.৪%। অসুরক্ষিত যৌনতায় শতাংশের হার ৭.১। গবেষণার চিত্রটা-সুরক্ষা ছাড়া যৌনতায় লিপ্ত হওয়ার পরে মানুষের মধ্যে যৌন রোগে আক্রান্ত হওয়ার ভয় হয় সব থেকে বেশি। পুরুষ ও নারী উভয়ই এই মৃত্যু ভয় উপলব্ধি করেন।

.