বাজারে এল দ্বিতীয় ব্যাচের DRDO’s 2DG anti-Covid drug, দাম নির্দিষ্ট করল কেন্দ্র

২৬ মে, ডিআরডিও কর্মকর্তারা জানিয়েছে, আগামীকাল অর্থাৎ আজ (শুক্রবার) ডাঃ রেড্ডির ল্যাব ১০,০০০ sachet দ্বিতীয় ব্যাচ বাজারে সরবরাহ করা হবে।  

Updated By: May 28, 2021, 01:50 PM IST
বাজারে এল দ্বিতীয় ব্যাচের DRDO’s 2DG anti-Covid drug, দাম নির্দিষ্ট করল কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন: ক্লিনিক্যাল ট্রায়ালের পরে ড্রাগ কন্ট্রোলার জেনারেল অব ইন্ডিয়া (DCGI)  DRDO’s 2DG anti-Covid drug  ওষুধটিকে ছাড়পত্র দেওয়ার পরই বাজারে চালু হয়েছে। কেন্দ্র থেকে আজ (শুক্রবার) নির্দিষ্ট নির্ধারণ করে দিয়েছে। আজ থেকে DRDO’s 2DG প্রতি sachet-র দাম ৯৯০ টাকা। 

বৃহস্পতিবার, নির্মাতারা অ্যান্টি-DRDO’s 2DG দ্বিতীয় ব্যাচটি বাজারে এনেছে। ২৬ মে, ডিআরডিও কর্মকর্তারা জানিয়েছে, আগামীকাল অর্থাৎ আজ (শুক্রবার) ডাঃ রেড্ডির ল্যাব ১০,০০০ sachet দ্বিতীয় ব্যাচ বাজারে সরবরাহ করা হবে।  

ডক্টর রেড্ডিস ল্যাবরেটরি ও ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশনের (ডিআরডিও) যৌথ উদ্যোগে তৈরি এই ওষুধের নাম টু ডিজি (2-DG) বা টু ডিঅক্সি ডিগ্লুকোজ। জানা গিয়েছে, ২ ডিজি ওষুধটি অনেকটা গ্লুকোজের মতো। পাউডার হিসেবে মিলবে এই ওষুধ। খেতে হবে জলে গুলে।  

ডিআরডিও(DRDO) ও ডা রেড্ডিজ ল্যাবের তৈরি ওই ওষুধের নাম 2-DG। সংস্থার দাবি, করোনা রোগীদের দ্রুত সুস্থ হয়ে উঠতে সাহায্য করবে এই ওষুধ। পাশাপাশি আক্রান্তের দেহে অক্সিজেনের পরিমাণ বাড়াবে ওষুধটি। প্রস্তুতকারী দুই সংস্থার তরফে জানানো হয়েছে, করোনা ভ্যাকসিন যেমন কোভিডকে আগেভাগেই ঠেকায় এই ওষুধ সেভাবে কাজ করে না। বরং 2-DG রোগী সুস্থতার গতি বাড়িয়ে দেয়।

.