ভবঘুরে, অসহায় ব্যক্তিদের টিকাকরণে জোর, রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের

যাদের ID Card নেই, তাদের রেজিস্ট্রেশন করাতে সম্পূর্ণ সহায়তার আর্জি কেন্দ্রের

Updated By: Jul 31, 2021, 02:31 PM IST
ভবঘুরে, অসহায় ব্যক্তিদের টিকাকরণে জোর, রাজ্যগুলিকে নির্দেশ কেন্দ্রের

নিজস্ব প্রতিবেদন: এবার ভবঘুরে, অসহায় ব্যক্তিদের টিকাকরণে অগ্রাধিকার (Vagabond Vaccination)। রাজ্যগুলিকে শুক্রবার দ্রুত তা বাস্তবায়নের নির্দেশ দিল কেন্দ্র (Centre)। সেল্ফ-রেজিস্ট্রেশনের উপায় নেই এমন ব্যক্তিদের যথাসাধ্য সহায়তা করে টিকা দিতে হবে।  এর আগে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Health Ministry) তরফে মে মাসের ৬ তারিখে উদ্বাস্তু শিবিরে বসবাসকারী ব্যক্তিদের ও ভিক্ষুক (Beggers), ভবঘুরেদের টিকা প্রদানের জন্য রাজ্যগুলিকে আর্জি জানানো হয়। আইডি কার্ড নেই এমন ব্যক্তিদের টিকাকরণে সম্পূর্ণ নির্দেশিকাও (SOP) প্রকাশ করা হয়েছে কেন্দ্রের তরফে।

ভবঘুরেদের টিকাকরণের জন্য কেন্দ্রের পক্ষ থেকে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের মুখ্যসচিবদের চিঠি লিখে এই পরামর্শ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের সচিব রাজেশ ভূষণ (Rajesh Bhushan)। এক্ষেত্রে বিশেষ টিকাকরণ সেশন (Special Vaccination Session) গঠন করতেও নির্দেশ দিয়েছেন তিনি। প্রসঙ্গত, দেশজুড়ে এখনও পর্যন্ত মোট টিকা নিয়েছেন ৪৬ কোটি ১৫ লক্ষ ১৮ হাজার ৪৭৯ জন।

আরও পড়ুন: Coronavirus: দেশে দৈনিক সংক্রমণ ফের ৪০ হাজারের উপরে, উর্ধ্বমুখী Active Case
আরও পড়ুন: Free Fire: অনলাইন গেমে খোয়া গেল ৪০ হাজার টাকা, অবসাদে আত্মহত্যা ষষ্ঠ শ্রেণীর ছাত্রের

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.