Health News: পালং শাক খেয়ে হচ্ছে মারাত্মক সব সমস্যা; অসুস্থ বহু, তড়িঘড়ি জারি সতর্কতা

নিউ সাউথ ওয়েলসের সরকারি আধিকারিক ডা ড্য়ারেন রবার্টাস জানিয়েছেন, এইসব সমস্য়ার কারণে এখনওপর্যন্ত কারও মৃত্যু হয়নি। এটাই সবচেয়ে ভালো খবর। তবে অনেকেই খুব অসুস্থ হয়ে পড়েছেন। কোনও সমস্য়া হলে চিকিত্সকের কাছে যেতে দেরী করবেন না

Updated By: Dec 18, 2022, 05:14 PM IST
Health News: পালং শাক খেয়ে হচ্ছে মারাত্মক সব সমস্যা; অসুস্থ বহু, তড়িঘড়ি জারি সতর্কতা

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এই শীতে পালং শাক কে না পছন্দ করেন। কিন্তু সেই পালং শাকই হয়ে উঠছে আতঙ্কের কারণ। পরিস্থিতি বেগতিক দেখে আপাতকালীন স্বাস্থ্য সতর্কতা জারি করেছে অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস প্রশাসন। সতর্ক করা হয়েছে বেবি স্পিনাচ নিয়ে। কী এমন ক্ষতি হচ্ছে পালং শাক খেয়ে?

দেশের বিভিন্ন প্রান্ত থেকে খবর আসছে, পালং শাক খেয়ে হচ্ছে প্রবল জ্বর, কারও কারও হ্যালুসিনেশন। বিবিসি-র একটি প্রতিবেদন অনুযায়ী সিডনির বিভিন্ন জায়গায় পালং শাক খেয়ে অসুস্থ হয়েছে পড়েছেন ৯ জন। তাদের হাসপাতালেও যেতে হয়েছে। অসুস্থদের মধ্যে যেসব উপসর্গ দেখা যাচ্ছে সেগুলি হল, জ্বর, মাথা ঘোরা, চোখ ঝাপসা হয়ে যাওয়া ও হৃদস্পন্দন বেড়ে যাওয়া। যারা ওইসব সমস্যায় পড়েছেন তারা অনেকেই ওই পালং কিনেছিলেন কস্টোকো শপিং মল থেকে। এখন মল কর্তৃপক্ষের সাফাই হল, পালংয়ের সংঙ্গে কোনও শ্যাওলা জাতীয় কিছু মিশে যাচ্ছে। তা থেকেই সমস্য়া হতে পারে।

আরও পড়ুন-রাজধানী এক্সপ্রেসে শিশুর জন্য ওমলেট আনিয়ে আঁতকে উঠলেন যাত্রী

পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে নিউ সাউথ ওয়েলসের স্বাস্থ্য দফতর বিজ্ঞপ্তি জারি করেছে, আপাতত পালং শাক খাওয়া ঠিক হবে না। কিছুদিন এর থেকে দূরে থাকুন। আপাতত জানা গিয়েছে পালং শাকের সঙ্গে মিশে যাচ্ছে অন্য কোনও উদ্ভিদ। তাতেই এই সমস্যা। কারও জ্বর, মাথা ঘোরা, চোখ ঝাপসা হয়ে যাওয়ার মতো সমস্যা হলে সঙ্গে সঙ্গেই ডাক্তার দেখান। 

নিউ সাউথ ওয়েলসের সরকারি আধিকারিক ডা ড্য়ারেন রবার্টাস জানিয়েছেন, এইসব সমস্য়ার কারণে এখনওপর্যন্ত কারও মৃত্যু হয়নি। এটাই সবচেয়ে ভালো খবর। তবে অনেকেই খুব অসুস্থ হয়ে পড়েছেন। কোনও সমস্য়া হলে চিকিত্সকের কাছে যেতে দেরী করবেন না।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.