Corona: ৯ মাসের অপেক্ষা নয়, বুস্টার ডোজ এবার ৬ মাসেই

জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের তরফে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে চিঠি পাঠানো হয়েছে।

Updated By: Jul 6, 2022, 07:23 PM IST
Corona: ৯ মাসের অপেক্ষা নয়, বুস্টার ডোজ এবার ৬ মাসেই
প্রতীকী ছবি

মৈত্রেয়ী ভট্টাচার্য: বুস্টার ডোজ নিয়ে কেন্দ্রের নয়া নির্দেশিকা। করোনা টিকার দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের ব্যবধান কমালো স্বাস্থ্য মন্ত্রক। ন'মাস থেকে কমে বুস্টার ডোজের ব্যবধান ছ'মাস করা হল। 

জানা গিয়েছে, কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের তরফে সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে চিঠি পাঠানো হয়েছে। তিনি চিঠিতে জানিয়েছেন, ন্যাশনাল টেকনিক্যাল অ্যাডভাইজারি গ্রুপের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে, দ্বিতীয় ডোজ এবং বুস্টার ডোজের ব্যবধান ২৯ সপ্তাহ অর্থাৎ ৯ মাস থেকে কমানো হবে। সেটা কমিয়ে ২৬ সপ্তাহ অর্থাৎ ৬ মাসে করা হবে। ইতিমধ্যে সমস্ত টিকাকরণ কেন্দ্রগুলোকে সেই নির্দেশও দেওয়া হয়েছে। 

বুধবার ভারতে একলাফে কোভিড সংক্রমণ বেড়েছে ২৩ শতাংশ। বুধবার ২৪ ঘণ্টায় দেশ জুড়ে নতুন করে ১৬,১৫৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য বলছে, এর ফলে দেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৪,৩৫,৪৭,৮০৯ জন। গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে ২৮ জন কোভিড রোগী মারা গিয়েছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.