WB Covid Update: লম্বা লড়াইয়ের ফল, ৩ বছর পর গত ২৪ ঘণ্টায় কোভিডশূন্য বাংলা

বিশিষ্ট জনস্বাস্থ্য বিশেষজ্ঞ কাজলকৃষ্ণ বণিক বলেন, পশ্চিমবঙ্গের সবাইকে অভিনন্দন জানাতে চাই। মানুষ সংক্রিয়ভাবে সাহায্য করেছিল বলেই  আজ এই পরিসংখ্যান। আমরা প্রমাণ করেছি, আমাদের পরিকাঠামো না থাকতে পারি কিন্তু প্রয়োজনের সময়ে আমরা এককাট্টা হয়ে এরকম একটি জনস্বাস্থ্যের সমস্যার মোকাবিলা করতে পারি

Updated By: Dec 18, 2022, 10:48 PM IST
WB Covid Update: লম্বা লড়াইয়ের ফল, ৩ বছর পর গত ২৪ ঘণ্টায় কোভিডশূন্য বাংলা

মৈত্রেয়ী ভট্টাচার্য: করোনার সেই আতঙ্ক এখন অতীত। টানা প্রায় তিন বছর হাড় কাঁপানো আতঙ্কে সৃষ্টির পর ভারতে এখন কাবু কেভিড। তবে করোনা নিয়ন্ত্রণে অনেকটাই এগিয়ে গেল বাংলা। গত ২৪ ঘণ্টার বাংলায় করোনা আক্রান্তের সংখ্য়া শূন্য। মৃত্যুর কোনও খবর নেই। পজিটিভিটি রেটও শূন্য। কোভিড মুক্তির হার প্রায় ৯৯ শতাংশ। সবেমিলিয়ে ৩ বছর পর কোভিড শূন্য বাংলা। ২০২০ সালের ২৬ মার্চের পর রবিবার একটিও পজিটিভ কেস নেই।

আরও পড়ুন- শরীরে শুধুই ফিনফিনে নীল-সাদা অন্তর্বাস, বিছানায় শুয়ে জানালেন রাতের ইচ্ছা! কে ইনি?

রাজ্য সরকারে পরিসংখ্যান অনুয়ায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনামুক্ত হয়েছেন ৪ জন। আর এখনওপর্যন্ত রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ২১ লাখ ১৮ হাজার ৫৪৮ জন। মৃতের সংখ্যা ২১ হাজার ৫৩১। 

রাজ্যের এই কোভিড রিপোর্ট নিয়ে বিশিষ্ট চিকিত্সক যোগীরাজ রায় বলেন, এই সময়ে নতুন কিছু গাইডলাইন আশা করব। এই পরিসংখ্যান খুবই আনন্দের। বেশ কিছুদিন ধরেই সংক্রমণ কমে আসছিল। 

অন্যদিকে, বিশিষ্ট জনস্বাস্থ্য বিশেষজ্ঞ কাজলকৃষ্ণ বণিক বলেন, পশ্চিমবঙ্গের সবাইকে অভিনন্দন জানাতে চাই। মানুষ সংক্রিয়ভাবে সাহায্য করেছিল বলেই  আজ এই পরিসংখ্যান। এর জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই। আমরা প্রমাণ করেছি, আমাদের পরিকাঠামো না থাকতে পারি কিন্তু প্রয়োজনের সময়ে আমরা এককাট্টা হয়ে এরকম একটি জনস্বাস্থ্যের সমস্যার মোকাবিলা করতে পারি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.