Calcutta High Court: নিরাপত্তার খরচ ১২ লক্ষ! মামলাকারীর কাছে ৫ লক্ষ 'ঘুষ' দাবি, ওসিকে তলব হাইকোর্টের

একটি জমি বিবাদ সংক্রান্ত মামলাকে ঘিরে ঘটনার সূত্রপাত। কলকাতা হাইকোর্টে দীর্ঘদিন ধরেই এই মামলাটির শুনানি চলছে। মামলাকারীর নাম সুজয়কুমার ঘোষ। গত ২৮ ফেব্রুয়ারি হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয় যে, মামলাকারীকে নিরাপত্তা দেবে হরিদেবপুর থানা পুলিস।

Reported By: অর্ণবাংশু নিয়োগী | Updated By: Jun 11, 2022, 07:39 PM IST
Calcutta High Court: নিরাপত্তার খরচ ১২ লক্ষ! মামলাকারীর কাছে ৫ লক্ষ 'ঘুষ' দাবি, ওসিকে তলব হাইকোর্টের
প্রতীকী ছবি

অর্ণবাংশু নিয়োগী: মামলাকারীকে দু'মাসের জন্য নিরাপত্তা দেওয়ার নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। দু'মাস পর পুলিসের তরফে তাঁর হাতে যে বিল ধরানো হল, তা দেখে মামলাকারীর 'চক্ষুচড়ক গাছ'। কারণ বিল এসেছে প্রায় সাড়ে ১২ লক্ষ টাকা। মামলাকারীর আরও অভিযোগ, তাঁর কাছে ঘুষ চেয়েছেন থানার ওসি। সমস্ত অভিযোগ শুনে বেশ কয়েকটি কঠোর নির্দেশ দিলেন বিচারপতি। 

একটি জমি বিবাদ সংক্রান্ত মামলাকে ঘিরে ঘটনার সূত্রপাত। কলকাতা হাইকোর্টে দীর্ঘদিন ধরেই এই মামলাটির শুনানি চলছে। মামলাকারীর নাম সুজয়কুমার ঘোষ। গত ২৮ ফেব্রুয়ারি হাইকোর্টের তরফে নির্দেশ দেওয়া হয় যে, মামলাকারীকে নিরাপত্তা দেবে হরিদেবপুর থানা পুলিস। নিরাপত্তার সমস্ত খরচ বহন করবেন মামলাকারী। অভিযোগ, দু'মাস পর পুলিসের তরফে বিশাল অংশের একটি বিল মামলাকারীর হাতে ধরানো হয়। বিলের অঙ্ক ১২ লক্ষ ৩৬ হাজার ৭৬০ টাকা। যা দেখে মামলাকারীর প্রায় ভিরমি খাওয়ার যোগাড়। কীভাবে এল এত বিল? ভেবে কুল পাচ্ছেন না সুজয়বাবু।

এখানেই শেষ নয় তাঁর আরও অভিযোগ, ঘুষ চেয়েছেন থানার ওসি। ৫ লক্ষ টাকা ঘুষ চাওয়ার হয়েছে। এই মর্মে শনিবার ফের কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন মামলাকারী। সওয়াল-জবাব শুনে কলকাতার পুলিস কমিশনারের কাছে হলফনামা তলব করল হাইকোর্ট। নিরাপত্তা বাবদ খরচ এবং ঘুষ চাওয়ার অভিযোগ নিয়ে তাঁকে নিজের মতামত জানানোর নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আগামী শুনানিতে থানার অভিযুক্ত ওসি'কেও হাজির হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। মামলার পরবর্তী শুনানি ১৭ জুন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.