Haldia IOC Fire: গ্রিন করিডর দিয়ে কলকাতায় ঢুকল অ্যাম্বুলান্স, হাসপাতালে ভর্তি অগ্নিদগ্ধ ১৬

প্রস্তুত থাকার নির্দেশ SSKM-র ট্রমা কেয়ার ইউনিটকে।

Updated By: Dec 21, 2021, 08:25 PM IST
Haldia IOC Fire:  গ্রিন করিডর দিয়ে কলকাতায় ঢুকল অ্যাম্বুলান্স, হাসপাতালে ভর্তি অগ্নিদগ্ধ ১৬

নিজস্ব প্রতিবেদন: হলদিয়া তেল সংশোধানাগারে (IOC) ভয়াবহ অগ্নিকাণ্ড। ঝলসে প্রাণ হারিয়েছেন ৩ জন। ১৫টি অ্যাম্বুল্যান্সে করে ১৬ জন আহতকে গ্রিন করিডোর দিয়ে আনা হল কলকাতায়। তাঁদের ভর্তি করা হয়েছে বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। সূত্রের খবর, আরও ৪ জনকে আনা হচ্ছে কলকাতায় । SSKM-র ট্রমা কেয়ার ইউনিটকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।

ঘটনার সূত্রপাত্র এদিন বিকেলে। রক্ষণাবেক্ষণ কাজ চলাকালীন আগুন লেগে যায় হলদিয়া তেল সংশোধানাগারের (IOC) ন্যাপথা ইউনিটে। সঙ্গে বিস্ফোরণ। কীভাবে? IOC-র তরফে এক বিবৃতি জানানো হয়েছে, তখন ওয়েলডিং-র কাজ করছিলেন শ্রমিকরা। আচমকাই আগুনের ফুলকি গিয়ে পড়ে ন্যাপথা ইউনিটে। প্রায় সঙ্গে সঙ্গে প্রবল বিস্ফোরণ! দাউদাউ করে আগুন জ্বলতে শুরু করে। আগুনে ঝলসে ঘটনাস্থলেই মারা যান ৩ জন। গুরুতর আহত অবস্থায় ৪৫ জনকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। 

 

 

আহতদের মধ্যে কয়েকজন শারীরিক অবস্থা রীতিমতো আশঙ্কাজনক। তাঁদের কলকাতায় পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় তেল সংশোধানাগার কর্তৃপক্ষ। শুধু তাই নয়, জেলা প্রশাসনের সাহায্যে হলদিয়া থেকে কলকাতা পর্যন্ত তৈরি করা হয় গ্রিন করিডরও। সেই পথে রওনা দেয় ১৫ টি অ্যাম্বুল্যান্স। সন্ধ্যায় কলকাতায়  বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয় ১৬ জনকে। হাসপাতালে তরফে জানানো হয়েছে, যাঁরা ভর্তি হয়েছেন, তাঁরা সকলেই অগ্নিদগ্ধ। কয়েকজনের মুখও ঝলসে গিয়েছে।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.