বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে প্রতিবাদের 'শাস্তি', ১৮ জনকে উত্তরে বদলি করল নবান্ন

এভাবে আন্দোলন দমাতে পারবে না সরকার, জানালেন কো-অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক। 

Updated By: Nov 30, 2018, 11:23 PM IST
বকেয়া মহার্ঘ ভাতার দাবিতে প্রতিবাদের 'শাস্তি', ১৮ জনকে উত্তরে বদলি করল নবান্ন

সুতপা সেন

নবান্নে মহার্ঘ ভাতার দাবিতে বিক্ষোভের জেরে পদক্ষেপ করল রাজ্য সরকার। বদলি করা হল ১৮জনকে। সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, কো-অর্ডিনেশন কমিটির ১৮ জন সদস্যকে বদলি করা হয়েছে। ৭জনকে পাঠানো হয়েছে পাহাড়ে। বাকিদের বদলি করা হল উত্তরবঙ্গের বিভিন্ন জেলায়। কো-অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক বিজয় সিনহা জানান, এভাবে আন্দোলন দমাতে পারবে না সরকার। 

কর্মীদের দাবি-দাওয়া নিয়ে প্রতিবাদ করায় বদলি করা হয়েছে শাসক দলের সদস্য সঞ্জীব পালকেও। রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা হিসাবে দীর্ঘদিন ধরে আন্দোলনের সঙ্গে যুক্ত সঞ্জীববাবু। নবান্নের চোদ্দ তলায় মুখ্যমন্ত্রীর দফতরে কর্মরত ছিলেন তিনি। কিন্তু শাসকদলের কর্মী সংগঠনের নেতা হলেও কর্মীদের স্বার্থে আন্দোলনে নামা যাবে না বলে জানিয়ে দেওয়া হয়। এর পরই মুখ খোলেন সঞ্জীববাবু। 

তাঁর অভিযোগ, আন্দোলন না করলে দাবি আদায় করব কী করে? বাম জমানাতেও এমনভাবে আন্দোলনের কণ্ঠরোধ করা হয়নি বলে অভিযোগ করেন তিনি। বলেন, মহাকরণে সরকারের বিরুদ্ধে অনেক কথা বলেছি। কিন্তু কখনো এমন পরিস্থিতির মুখে পড়তে হয়নি। 

বকেয়া ডিএ-সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার নবান্নে বিক্ষোভ দেখায়  সরকারি কর্মীদের একাংশ। নেতৃত্বে  ছিলেন কো-অর্ডিনেশন কমিটির সদস্যরা। ঘটনায় ২০ জন বিক্ষোভকারীকে গ্রেফতার করে পুলিস।

আরও পড়ুন- বিরোধী পরিসরের লড়াইয়ে রামকে চাপে ফেলল এই বাম ভিড়? দেখুন ছবি

.