'আরও বেশি টাকা চাই', সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ২ IT কর্মীর কীর্তি দেখলে তাজ্জব হতে হয়!

বাড়ির ছবি তুলে olx সহ বিভিন্ন সোশ্যাল সাইটে বিজ্ঞাপন দেওয়া হত।

Updated By: Oct 10, 2020, 01:05 PM IST
'আরও বেশি টাকা চাই', সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে ২ IT কর্মীর কীর্তি দেখলে তাজ্জব হতে হয়!
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন : বাড়ি ভাড়া ও বাড়ি বিক্রির ভুয়ো বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ২ জন আইটি কর্মীকে গ্রেফতার করল নিউটাউন থানার পুলিস। ধৃতদের নাম আশুতোষ রঞ্জন ও অনুভব চৌধুরী। ধৃত দুজনেই বিহারের বাসিন্দা। একজনের বাড়ি দ্বারভাঙায়, অপরজনের জামুইতে।

পুলিস সূত্রে খবর, নিউটাউন থানায় একাধিক অভিযোগ জমা পড়ে যে তাঁদের বাড়ির ছবি তুলে olx সহ বিভিন্ন সোশ্যাল সাইটে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে। বলা হচ্ছে যে তাঁদের বাড়ি ভাড়া দেওয়া হবে বা বিক্রি আছে। অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে পুলিস। তারপরই শুক্রবার রাতে নিউটাউন এলাকা থেকে অভিযুক্তদের গ্রেফতার করে পুলিস।

ধৃতদের জেরা করে পুলিস জানতে পারে, আরও বেশি টাকা উপার্জনের জন্য এই প্রতারণা চক্রের ফাঁদ পেতেছিল তারা। গত ২ বছর ধরে তারা নিউটাউন, চিনারপার্ক ও কেষ্টপুরের বিভিন্ন এলাকায় ঘর ভাড়া নিয়ে রয়েছে। সেইসব বাড়ির ছবি তুলে olx সহ বিভিন্ন সোশ্যাল সাইটে তারা বিজ্ঞাপন দিত। বিজ্ঞাপন দিয়ে বলত, বাড়ি বিক্রি বা ভাড়া আছে। সেই বিজ্ঞাপনের সঙ্গে তাদের ফোন নাম্বার দেওয়া থাকত। 

এখন কেউ যখন ভাড়া নেওয়ার জন্য সেই নাম্বারে যোগাযোগ করতেন, তখন তাঁর কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন অভিযুক্তরা। অগ্রিম বাবদ একটা টাকা নির্দিষ্ট ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা করতে বলা হত। এরপর সেইসব মানুষরা বাড়ি ভাড়া বা কেনার জন্য নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জানতে পারত যে এরকম কোনও বিজ্ঞাপন দেওয়া-ই হয়নি। এই ঘটনায় দুতরফেই নিউটাউন থানায় অভিযোগ দায়ের হয়। তারপরই পুলিস তদন্তে নামে। আর তদন্তে পর্দাফাঁস হয় আসল ঘটনার।

আরও পড়ুন, দলিতভোটে জোর দিতে গ্রামে গ্রামে প্রচার তৃণমূলের

.