আমরাই বলেছিলাম, '২০০ ছাড়াবে তৃণমূল'

২৪ ঘণ্টা ডট কমে প্রকাশিত হয়েছিল, '২০০ প্লাস আসনে জয়ী হতে পারে তৃণমূল"। হুবহু মিলে গেল। ২৪ ঘণ্টা এবং জিএফকে মোড যৌথ সমীক্ষায় যে ফল পাওয়া গিয়েছিল তাতে, তৃণমূল ২০০ প্লাস, ক্ষমতায় আসবে না বাম-কংগ্রেস জোট। হলও তাই।

Updated By: May 19, 2016, 12:52 PM IST
আমরাই বলেছিলাম, '২০০ ছাড়াবে তৃণমূল'

ওয়েব ডেস্ক: ২৪ ঘণ্টা ডট কমে প্রকাশিত হয়েছিল, '২০০ প্লাস আসনে জয়ী হতে পারে তৃণমূল"। হুবহু মিলে গেল। ২৪ ঘণ্টা এবং জিএফকে মোড যৌথ সমীক্ষায় যে ফল পাওয়া গিয়েছিল তাতে, তৃণমূল ২০০ প্লাস, ক্ষমতায় আসবে না বাম-কংগ্রেস জোট। হলও তাই।

না কোনও জ্যোতিষ নয়, কোনও আল টপকা, মনগড়া বক্তব্য নয়, বৈজ্ঞানিক সমীক্ষা আর কিছু প্রশ্নের ভিত্তিতে মানুষের মন বোঝার চেষ্টা করেছিলাম আমরা। মানুষের কথাবার্তা, তাঁদের শরীরী ভাষা, আকার ইঙ্গিত সবেতেই তৃণমূলের পক্ষেই পাল্লা ভারী ছিল তৃণমূল কংগ্রেসের।

জল পেয়েছেন? রাস্তাঘাটের উন্নয়ন হয়েছে? রাস্তায় লাইট আছে? স্বাস্থ্য পরিষেবা কেমন? এই সব প্রশ্নের মিশ্র প্রতিক্রিয়ার ওপর দাঁড়িয়েই তৈরি হয়েছিল আমাদের মার্কশিট। আর সেটাই মিলে গেল।

২০০ প্লাস অর্থাৎ ডবল সেঞ্চুরি* মমতার। এখনও পর্যন্ত গণনায় ২১৭ আসনে এগিয়ে মা-মাটি-মানুষ। বাম-কংগ্রেস ৬৮ (বাম-৩০, কংরেস-৩৮)। বিজেপি এগিয়ে ৫ কেন্দ্রে।