ডিসি কমব্যাটকে নিগ্রহকাণ্ড, পুলিস ট্রেনিং স্কুল থেকে বদলি আরও ২৫ জন

কলকাতা পুলিস ট্রেনিং স্কুলে বিক্ষোভের ঘটনায় গত ৯ জুন, ১৩ জন পুলিস কর্মীকে রাজ্যের পাঁচটি জেলায় বদলি করা হয়েছিল।

Reported By: রণয় তেওয়ারি | Updated By: Jun 19, 2020, 09:44 AM IST
ডিসি কমব্যাটকে নিগ্রহকাণ্ড, পুলিস ট্রেনিং স্কুল থেকে বদলি আরও ২৫ জন
ঘটনার রাতের ছবি

নিজস্ব প্রতিবেদন:  ডিসি কমব্যাটকে নিগ্রহের ঘটনায় পিটিএস, পুলিস ট্রেনিং স্কুল থেকে আরও ২৫ জন পুলিস কর্মী কে বদলি করা হল।
কলকাতা পুলিস ট্রেনিং স্কুলে বিক্ষোভের ঘটনায় গত ৯ জুন, ১৩ জন পুলিস কর্মীকে রাজ্যের পাঁচটি জেলায় বদলি করা হয়েছিল।
এই মর্মে ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অব পুলিস ( অ্যাডমিনিস্ট্রেশন) অর্ডার মারফত জানিয়ে দিয়েছিলেন বদলির বিষয়। আর তার জেরে নতুন করে ক্ষোভে ফেটে পড়েছিলেন কমব্যাট ব্যাটেলিয়নের পুলিস কর্মীরা।
কিন্তু সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও ২৫ জন পুলিস কর্মীকে বৃহস্পতিবার বদলি করা হল। সূত্রের খবর, এই ২৫জন পুলিস কর্মী সেইদিন ডিসিকে নিগ্রহের ঘটনায় জড়িত ছিলেন বলে অভিযোগ।
প্রসঙ্গত গত ১৯ মে, পিটিএসের সামনে কমব্যাট ফোর্স, ডিএমজি গ্রুপ সহ অন্যান্য ব্যাটেলিয়নের বাহিনীরা রীতিমত ক্ষোভে ফেটে পড়েন। ডিসি কমব্যাটের বিরুদ্ধে অভিযোগ করতে থাকেন।
রাস্তায় নেমে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। ডিসি কমব্যাট নভেন্দ্র সিং পল পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে তাঁকেও রীতিমত নিগ্রহ করা হয় বলে অভিযোগ।
আরও পড়ুন: চিনের সঙ্গে কূটনৈতিক সম্পর্কের পরবর্তী রূপরেখা নির্ধারণ, আজ প্রধানমন্ত্রীর ডাকে সর্বদল বৈঠক
এরপরই অবশ্য ক্ষোভের আঁচ গিয়ে পৌঁছয় কলকাতা পুলিসের সদর দফতর লালবাজারে। পরের দিনই অবশ্য পুলিস ট্রেনিং স্কুলে ছুটে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
 ঘটনার ২১ দিনের মাথায় ১৩ জন বিক্ষুব্ধ পুলিস কর্মীকে বদলি করা হয়।
এই ১৩ জনের মধ্যে কোচবিহারে, ৩ জন।
দার্জিলিঙে, ২ জন।
জলপাইগুড়িতে, ৩ জন।
আলিপুরদুয়ারে, ৩ জন।
কালিংপঙে, ২ জনকে বদলি করা হয়।
শুধু কমব্যাট ফোর্সই নয়, RAF সহ ফাস্ট ব্যাটেলিয়ন ও সেকেন্ড ব্যাটেলিয়নের কর্মীরাও রয়েছেন এই বদলির তালিকায়।
তবে এবার এই ২৫ জন পুলিস কর্মীকে রাজ্যের অন্য জেলায় বদলি করা হয়নি। বরং কলকাতা পুলিসের বিভিন্ন ডিভিশনে পাঠানো হয়েছে তাঁদের।
পুলিশ সূত্রে জানা গিয়েছে, ২৫ জনের মধ্যে ১৬ জন কমব্যাট ফোর্সের কনস্টেবলকে সাউথ সাবার্বান ডিভিশন, সাউথ ওয়েস্ট ডিভিশন, সাউথ ইস্ট ডিভিশন এবং ট্রাফিক গার্ডে বদলি করা হয়েছে।
এছাড়া ডিএমজি গ্রুপের কনস্টেবলদেরও অন্যান্য ডিভিশনে বদলি করা হয়েছে।  পর পর বদলির ঘটনায় ক্ষুব্ধ পিটিএসে থাকা পুলিস কর্মীরা।

 

.