SSC: আরও চাকরি বাতিল! OMR-সহ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

চাকরি বাতিলের সিদ্ধান্তকে ্চ্যালেঞ্জ করে হাইকোর্টের ডিভিশন বে্ঞ্চে মামলা করেছেন ৯৫২ জন শিক্ষক। এদিন মামলাটির শুনানির পর, রায়দান স্থগিত রেখেছেন বিচারপতি।

Updated By: Feb 13, 2023, 10:01 PM IST
SSC:  আরও চাকরি বাতিল! OMR-সহ তালিকা প্রকাশ করল স্কুল সার্ভিস কমিশন

অর্ণবাংশু নিয়োগী: আরও চাকরি বাতিল! কতজনের? নবম-দশম শ্রেণিতে এবার ৬১৮ জনের সুপারিশপত্র প্রত্যাহার করল এসএসসি। শুধু তাই নয়, OMR-সহ প্রকাশ করা হল তালিকাও।

২০১৬ সালে এসএসসির নবম-দশম শ্রেণিতে শিক্ষক পদে চাকরিপ্রার্থীদের তালিকায় ছিলেন ৯৫২ জন। কিন্তু অনেকেরই সার্ভার ও OMR শিটে গরমিল ধরা পড়েছে। কেন? মামলা চলছে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চে। আদালতের প্রশ্ন ছিল, আইন মেনে কী পদক্ষেপ করতে পারে এসএসসি। এরপরই ৮০৫ জনের সুপারিশপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নেয় কমিশন। এমনকী, ৭ দিনের মধ্যে সেই প্রক্রিয়া শুরু করার কথাও জানিয়ে দেয়।

এদিকে নবম ও দশম শ্রেণির চাকরি বাতিলের সিদ্ধান্তে মামলা দায়ের করা হয়েছে হাইকোর্টে ডিভিশন বেঞ্চে। এদিন শুনানিতে মামলাকারীদের আইনজীবী বলেন, 'এটা কে বলতে পারে যে, OMR শিটগুলি ইন্টারনেট থেকে নেওয়া হয়নি। আদালতকেই সিদ্ধান্ত নিতে হবে যে, ওই , OMR শিটগুলি প্রমাণ হিসেবে ধরা হবে কিনা। প্রমাণ হিসেবে না ধরলে, কমিশন কীভাবে চাকরি বাতিল করবে'? আপাতত রায়দান স্থগিত। 

আরও পড়ুন:  Sagardighi By-Election: সাগরদিঘিতে উপনির্বাচনের ৭ দিন আগেই বন্ধ প্রচার....

স্রেফ শিক্ষক পদে নয়, গ্রুপ ডি-তে  ১ হাজার ৯১১ জনের চাকরি প্রাপকের সুপারিশপত্রও প্রত্যাহার করে নিয়েছে এসএসসি। বাঁকুড়া চাকরি গিয়েছে এক তৃণমূল নেত্রীর। তিনি আবার একসময়ে পঞ্চায়েতের সদস্যও ছিলেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.