গবেষকের টাকা আত্মসাতের অভিযোগ! গ্রেফতার ব্যাঙ্কের উচ্চপদস্থ কর্মকর্তা

২০১৭ সালের নভেম্বর থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রায় ১ কোটি ৫ লক্ষ টাকা রাখা হয়েছিল।

Updated By: Jul 15, 2021, 08:04 PM IST
 গবেষকের টাকা আত্মসাতের অভিযোগ! গ্রেফতার ব্যাঙ্কের উচ্চপদস্থ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদন: এক গবেষকের টাকা আত্মসাৎ করে নেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হলেন এক ব্যাঙ্ককর্তা। অভিযুক্ত এখন পুলিসি হেফাজতে।

ধৃতের নাম সুপ্তি মুখার্জি। বিধাননগরের একটি বেসরকারি ব্যাঙ্কের  রিজিওনাল হেড তিনি। গতকাল, বুধবার সংশ্লিষ্ট ব্যাঙ্ক থেকেই তাঁকে গ্রেফতার করে শেক্সপিয়র সরণি থানার পুলিস। আজ, বৃহস্পতিবার ধৃতকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হয়। ১৯ জুলাই পর্যন্ত তাঁকে পুলিসি হেফাজতের নির্দেশ দেন বিচারক। 

আরও পড়ুন: 'রাজ্যে শাসকের আইন চলছে', হাইকোর্টে কড়া রিপোর্ট মানবাধিকার কমিশনের

সুপ্তি মুখার্জি যাঁর প্রতারণায় জড়িত বলে অভিযোগ, তাঁর নাম পার্থসারথি রায়। জানা গিয়েছে, ইংল্যান্ডে আইটি প্রফেশনাল হিসেবে কাজ করতেন পার্থ। এর পাশাপাশি তিনি একজন গবেষকও। ঘটনাচক্রে তিনি একটা বড় অঙ্কের টাকা ব্যাঙ্কে রাখবেন বলে ভাবছিলেন। সুপ্তি মুখার্জি পার্থর পূর্ব পরিচিত। ফলে, এ নিয়ে তাঁদের মধ্যে কথাও হয়। কথাপ্রসঙ্গেই সুপ্তি পার্থসারথিকে তাঁর সঞ্চয়ের টাকায় 'বন্ড' কেনার পরামর্শ দেন বলে জানান পার্থসারথি। সেই মতো তিনি তাঁর টাকা আলু বন্ডে রেখেছিলেন বলে খবর। ২০১৭ সালের নভেম্বর থেকে ২০১৯ সাল পর্যন্ত প্রায় ১ কোটি ৫ লক্ষ টাকা রেখেছিলেন তিনি। 

প্রথম দিকে সেই সঞ্চয়ের সাপেক্ষে নির্ধারিত সুদও পেয়েছিলেন বলেই জানা গিয়েছে। কিন্তু পরের দিকে 'আসল' চাইতে গেলেই সংস্থাটি ঘোরাতে থাকে তাঁকে বলে অভিযোগ। টাকা উদ্ধারের লক্ষ্যে কখনও সংস্থার ডালহৌসির অফিসে, কখনও-বা শেক্সপিয়র সরণির অফিসে যান তিনি। কিন্তু টাকা উদ্ধারের ক্ষেত্রে কিছুই এগোয় না। একটা সময়ে পার্থ আঁচ করেন, তিনি প্রতারিত হয়েছেন। এর পরেই ২০২০ সালের ফেব্রুয়ারিতে শেক্সপিয়র সরণি থানায় তিনি এ ব্যাপারে একটি অভিযোগ দায়ের করেন।

সেই অভিযোগের সূত্রেই গ্রেফতার হলেন সুপ্তি মুখার্জি। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

আরও পড়ুন: মমতার নির্বাচনী এজেন্ট থেকে মন্ত্রী, হাইকোর্টে 'কুখ্যাত দুষ্কৃতী' তালিকা দিল NHRC

.