Calcutta High Court: হাইকোর্টে লস্কর জঙ্গি, মৃত্যুদণ্ডের বিরুদ্ধে সওয়াল করল নিজেই

শুনানি চলাকালীন কলকাতাতেই রাখা হবে তাকে।

Updated By: May 3, 2022, 04:32 PM IST
Calcutta High Court:  হাইকোর্টে লস্কর জঙ্গি, মৃত্যুদণ্ডের বিরুদ্ধে সওয়াল করল নিজেই

নিজস্ব প্রতিবেদন:  মিথ্যা মামলায় মৃত্যুদণ্ড! নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ জঙ্গিগোষ্ঠী লস্কর-ই-তৈবার সদস্য শেখ আব্দুল নাইম। দিল্লির তিহার জেল থেকে কড়া নিরাপত্তা আনা হল শহরে। আদালতে নিজেই সওয়াল করল সে। 

ঘটনাটি ঠিক কী? ২০০৭ সালে বাংলাদেশ থেকে সীমান্ত পেরনোর সময়ে বনগাঁয় গ্রেফতার করা হয় শেখ আব্দুল নাইম-সহ ৪ জনকে। স্রেফ ভুয়ো পরিচয়পত্র ও লাইসেন্স নয়, ধৃতদের কাছে পাওয়া যায় বিস্ফোরক। মামলার তদন্ত শুরু করে CID। তদন্তকারীদের দাবি, নাইম ও সঙ্গীরা জঙ্গি সংগঠন লস্কর-ই-তৈবার সদস্য।

আরও পড়ুন: উর্দি পরেই ৫ 'সেনা অফিসারের' মিথ্যে চাকরির প্রতিশ্রুতি! পর্দা ফাঁস প্রতারণা চক্রের

২০১৮ সালে শেখ আব্দুল নাইম মৃত্যুদণ্ড দেয় বনগাঁ আদালত। হাইকোর্টে সেই রায়কে চ্যালেঞ্জ করেছে সাজাপ্রাপ্ত এই আসামী। শুনানি চলাকালীন কলকাতাতেই রাখা হবে নাইমকে। সংশোধনাগার থেকে সশরীরের সওয়াল করবে সে। 

আরও পড়ুন: Nakhoda Masjid: ঈদের সকালে ভিড় নাখোদা মসজিদে, উৎসবের মেজাজে মানুষ

 এদিকে বনগাঁ আদালতে যখন মামলা চলছিল, তখন পালিয়ে গিয়েছিল নইম। দিল্লিতে ধরার পড়ার পর থেকে তিহার জেলে বন্দি সে। তার বিরুদ্ধে UAPA  ধারায় মামলা চলছে। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.