RG Kar: কাজে ফিরতে চেয়ে কর্তৃপক্ষকে চিঠি ইন্টার্নদের, হাইকোর্টে জনস্বার্থ মামলা

সোমবার মামলাটির শুনানির সম্ভাবনা।

Updated By: Oct 23, 2021, 04:28 PM IST
RG Kar: কাজে ফিরতে চেয়ে কর্তৃপক্ষকে চিঠি ইন্টার্নদের, হাইকোর্টে জনস্বার্থ মামলা

নিজস্ব প্রতিবেদন: পরিস্থিতি কার্যত স্বাভাবিক হওয়ার পথে। আন্দোলনকারী ইন্টার্নরাও যখন কাজে ফিরতে চেয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে চিঠি দিলেন, তখন আরজিকরে অচলাবস্থা কাটাতে জনস্বার্থ মামলা দায়ের করা হল কলকাতা হাইকোর্টে। মামলাকারীর আর্জি, হাসপাতালে চিকিৎসা পরিষেবার চালু করতে হস্তক্ষেপ করুক আদালত। সোমবার মামলাটির শুনানির সম্ভাবনা প্রধান বিচারপতির এজলাসে।

দাবি একটাই, অধ্যক্ষকে পদত্যাগ করতে হবে। পুজোর সময় থেকে লাগাতার 'কর্মবিরতি' চলছে আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। অনশন করছেন জুনিয়র ডাক্তারা। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছয় যে, সরকারি হাসপাতালে এসে চিকিৎসা না পেয়ে ফিরে যেতে হয় বহু রোগীকেই। আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসেছিলেন চিকিৎসক নেতা ও জনপ্রতিনিধিরা। প্রায় ঘণ্টা দেড়েক ধরে আলাপ-আলোচনা চলে দু'পক্ষের। অনশন প্রত্যাহার করে জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার জন্য কার্যত অনুরোধ করা হয়। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি।

আরও পড়ুন: Gariahat Murder : রাতারাতি বড়লোক হওয়ার স্বপ্নেই অপরাধে হাতেখড়ি উচ্চাকাঙ্ক্ষী ভিকির?

এদিকে আবার অনশন করতে গিয়ে অসুস্থ দ্বিতীয় বর্ষের এক পড়ুয়া। তাঁকে ভর্তি করা হয় আরজিকরের মেডিসিন বিভাগে। শেষপর্যন্ত হাসপাতাল কর্তৃপক্ষের আবেদন সাড়া দিয়ে, বুধবার কাজে ফেরেন হাউস স্টাফরা। আন্দোলন থেকে সরে দাঁড়িয়েছেন বেশিরভাগ পিজিটিও। বেশ কয়েকজন ইন্টার্ন অবশ্য অনশন চালিয়ে যাচ্ছিলেন। এদিন কাজে ফিরতে চেয়ে কর্তৃপক্ষকে চিঠি দিলেন তাঁরা।

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.