কলকাতায় দ্বিতীয় করোনা আক্রান্ত, বেলেঘাটা আইডিতে ভর্তি বালিগঞ্জের যুবক

কলকাতায় এই নিয়ে দ্বিতীয় করোনা আক্রান্তের খোঁজ মিলল। বেলেঘাটায় ভর্তি বালিগঞ্জের যুবক। ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০০।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Mar 20, 2020, 11:32 AM IST
কলকাতায় দ্বিতীয় করোনা আক্রান্ত, বেলেঘাটা আইডিতে ভর্তি বালিগঞ্জের যুবক

নিজস্ব প্রতিবেদন: ফের করোনার কোপ কলকাতায়। বালিগঞ্জের তরুণের দেহে মিলল করোনার সংক্রমণ। আজ সকালে পাওয়া রিপোর্ট পজেটিভ এসেছে তরুণের। তরুণ বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি রয়েছে। জানা গিয়েছে, গত ১৩ মার্চ লন্ডন থেকে দিল্লি হয়ে কলকাতায় ফেরেন ওই তরুণ। ১৬ তারিখ উপসর্গ দেখা যায়। তারপর পরিবারের কথা মতো হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। এরপর গতকাল ওই তরুণ নিজেই এসে ভর্তি হয় বেলেঘাটা আইডি।

রাতে নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। আজ সকালে পৌঁছয় রিপোর্ট। চিকিৎসকরা নিশ্চিত হন তখনই। ইতিমধ্যেই তাঁর রিপোর্ট জমা পড়েছে স্বাস্থ্য ভবনে। তরুণের পরিবারের সদস্যদের আলাদা করে রাখা হয়েছে। তরুণের সঙ্গে তাঁর দুই বন্ধুও দেশে ফেরেন বলে খবর। এঁরা পঞ্জাব ও চণ্ডীগড়ের বাসিন্দা। তাঁদের রিপোর্টও পজিটিভ এসেছে বলে নাইসেড সূত্রে খবর।

আরও পড়ুন: করোনার জের, বন্ধ হতে চলেছে কফি হাউজও

এই নিয়ে কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২জন। এর আগেও লন্ডন ফেরত এক তরুণের দেহে মেলে এই সংক্রমণ। তাঁকে নিয়েও চাঞ্চল্য ছড়ায়। জানাজানি হওয়া মাত্রই তাঁকে ভর্তি করা হয় বেলেঘাটা আইডিতে। অভিযোগ ওঠে, লন্ডন থেকে ফেরার পর থেকে দায়িত্বজ্ঞানহীনের মতো আচরণ করেছেন করোনায় আক্রান্ত ওই তরুণ। শোনেননি চিকিৎসকদের কোনও পরামর্শ। মা সরকারি আমলা হওয়াতেই প্রভাব খাটিয়ে পার পেয়ে যায় ওই যুবক।

অভিযোগ, ওই তরুণ কলকাতায় ফেরার পর বেলেঘাটা আইডি-তে না গিয়ে সোজা বাড়ি চলে যান। এমনকি বাড়ির লোকও পরামর্শ শোনেননি বলে অভিযোগ। এরপর অবশেষে বেলেঘাটায় ভর্তি করা হয় তাঁকে। সবমিলিয়ে এই মুহূর্তে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২০০ জন। যাঁদের মধ্যে মৃত্যু হয়েছে ৪ জনের।  

.