Abhishek Banerjee: '৪-৫ দিনের মধ্যে কিছু একটা ঘটবে!' কয়লা পাচার মামলায় অভিষেককে তলব ইডির

Abhishek Banerjee: তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও তোপ দাগেন যে, পঞ্চায়েত ভোটের আগে জেলে ভরার চক্রান্ত চলছে। ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, অরূপ বিশ্বাস, মলয় ঘটক. চন্দ্রিমা ভট্টাচার্য সবাইকে গ্রেফতারির চক্রান্ত চলছে। বলেন, 'অভিষেক আজ এত ভালো বলেছে, দেখুন কালই ওকে নোটিস ধরাবে।' 

Updated By: Aug 30, 2022, 11:54 AM IST
Abhishek Banerjee: '৪-৫ দিনের মধ্যে কিছু একটা ঘটবে!' কয়লা পাচার মামলায় অভিষেককে তলব ইডির
ফাইল ছবি

বিক্রম দাস: ফের অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব ইডির। কয়লা পাচার মামলায় তলব ইডির। দিল্লি নয়। এবার কলকাতাতেই তলব এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। শুক্রবার সিজিও কমপ্লেক্সে হাজিরার নির্দেশ দিয়ে নোটিস পাঠানো হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে। বেলা ১১টায় হাজিরার নির্দেশ। ইডি সূত্রে খবর, বেশ কিছু নতুন তথ্য তদন্তে উঠে এসেছে। সেই তথ্য-ই তাঁরা যাচাই করে দেখতে চান। সেই কারণেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করা হয়েছে। এর আগে দিল্লিতে গিয়ে ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। এবার তলব কলকাতাতেই। কয়লা পাচার মামলায় ইডির এই তলব নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। 

প্রসঙ্গত, সোমবার ২৯ অগস্ট মেয়ো রোডে টিএমসিপি-র মেগা সমাবেশ মঞ্চ থেকেই ফের কিছু একটা ঘটার আশঙ্কাপ্রকাশ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নিজে। অভিষেক মঞ্চে দাঁড়িয়ে বলেন, '২১ জুলাই আমাদের সমাবেশ হল। ২২ জুলাই পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে ইডি পাঠিয়ে দেওয়া হল। কেন ২২ জুলাই? ২৩, ২৪ বা ২৫ জুলাই নয় কেন? এই যে আজকে এত বড় সমাবেশ, লিখে রাখুন, ৪-৫ দিনের মধ্যে আবার কিছু একটা ঘটবে! দিল্লিতে চুড়ি পরে বসে আছে, আর এখানে ইডি-সিবিআই লাগিয়েছে।' শুধু তাই নয়, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও তোপ দাগেন যে, পঞ্চায়েত ভোটের আগে জেলে ভরার চক্রান্ত চলছে। ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, অরূপ বিশ্বাস, মলয় ঘটক. চন্দ্রিমা ভট্টাচার্য সবাইকে গ্রেফতারির চক্রান্ত চলছে। বলেন, 'অভিষেক আজ এত ভালো বলেছে, দেখুন কালই ওকে নোটিস ধরাবে।' যদিও ইডির দাবি, অভিষেককে নোটিস কাল সভার পর ধরানো হয়নি। ২৮ অগস্ট সন্ধ্য়ায় এই নোটিস ধরানো হয়।

আরও পড়ুন, TET: টেটে অস্বচ্ছতা? এবার সরাসরি অভিযোগ জানানো যাবে পর্ষদের ওয়েবসাইটে

প্রসঙ্গত, ২১ জুলাইয়ের পর তৃণমূলের ২ শীর্ষ নেতা কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হয়। একদিকে এসএসসি-তে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে ইডি গ্রেফতার করে পার্থ চট্টোপাধ্য়ায়কে। অন্যদিকে কদিন পর গোরুপাচার মামলায় তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করে সিবিআই। গ্রেফতারির পর পার্থর পাশে দাঁড়ায়নি দল। দলের শীর্ষ নেতৃত্ব তাঁকে তৃণমূল থেকে সাসপেন্ড করেছে। অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্য়ায় তাঁকে মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেন। যদিও অনুব্রতর গ্রেফতারির পর তাঁর পাশেই দাঁড়িয়েছেন দলনেত্রী মমতা। অন্যদিকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের শ্যালিকা মেনকা গম্ভীবরকেও তলব করেছে ইডি। তাঁকেও কয়লা পাচায় মামলাতেই তলব করা হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর মেনকা গম্ভীরকে দিল্লির ইডি অফিসে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে নোটিসে। যদিও সূত্রের খবর, এই নোটিসের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে মেনকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.