সংগঠনে যুবরাজকে বাড়তি দায়িত্ব দিলেন দিদি

যুবরাজকে বাড়তি দায়িত্ব সংগঠনে। বেশ কিছু নতুন জেলায় দায়িত্বে আনা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। পুরুলিয়া, বাঁকুড়ার পাশাপাশি তাঁকে পর্যবেক্ষক করা হয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়। তবে কি অভিষেককে সামনে রেখেই অধিকারী পরিবারের ওপর রাশ টানতে চাইছেন নেত্রী? জল্পনা তুঙ্গে।

Updated By: May 31, 2015, 10:37 AM IST
সংগঠনে যুবরাজকে বাড়তি দায়িত্ব দিলেন দিদি

ওয়েব ডেস্ক: যুবরাজকে বাড়তি দায়িত্ব সংগঠনে। বেশ কিছু নতুন জেলায় দায়িত্বে আনা হয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। পুরুলিয়া, বাঁকুড়ার পাশাপাশি তাঁকে পর্যবেক্ষক করা হয়েছে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়। তবে কি অভিষেককে সামনে রেখেই অধিকারী পরিবারের ওপর রাশ টানতে চাইছেন নেত্রী? জল্পনা তুঙ্গে।

পুরভোটে তৃণমূলের স্টার ক্যাম্পেনার ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুল রায়ের অনুপস্থিতিতে পুরভোটে দল ভাল ফল করেছে। তাই সামনের বছরের বিধানসভা ভোটকে নজরে রেখে বেশ কিছু জেলায় দায়িত্ব দেওয়া হয়েছে অভিষেককে। পুরুলিয়া, বাঁকুড়ার পাশাপাশি অভিষেককে অধিকারী পরিবারের খাস তালুক বলে পরিচিত পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের পর্যবেক্ষক করা হয়েছে। নেত্রী চান, রাজ্য জুড়ে বুথ স্তর থেকে সংগঠনের দায়িত্ব অভিষেকের হাতে তুলে দিতে। আর সে কারণেই প্রতি বুথের ১৫ জন সদস্যের ফোন নম্বর সহ বিস্তারিত তথ্য ৩১ অগস্টের মধ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে জমা দিতে নির্দেশ দিয়েছেন তিনি। দুই মেদিনীপুরে তাঁকে সহযোগিতা করার জন্য দায়িত্ব দেওয়া হয়েছে দলের  সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুব্রত বক্সিকে।

বিগত দিনে অভিষেক-শুভেন্দু সম্পর্ক নিয়ে দলের অন্দরে এবং বাইরে বিভিন্ন জল্পনা তৈরি হয়েছে। আর তাই প্রশ্ন উঠতে শুরু করেছে, দুই মেদিনীপুরে এতদিন যেখানে শুভেন্দু অধিকারীর হাত ধরে সাফল্যও এসেছে, সেখানে কেন তাঁকে সরিয়ে অভিষেককে বাড়তি দায়িত্ব দিতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়? তাহলে কি অভিষেকের মাধ্যমেই অধিকারীদের ওপর নজরদারিটা আরও জোরদার করতে চাইছেন নেত্রী? তৃণমূল নেতাদের একাংশ অবশ্য বলছেন, দলের অন্দরে শুভেন্দু অধিকারীর দায়িত্ব বাড়ছে।

মুর্শিদাবাদ এবং উত্তর দিনাজপুরে তৃণমূলের সংগঠনকে শক্তিশালী করতে তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে। তৃণমূল নেতারা যাই বলুন না কেন, এই রদবদল কিন্তু অন্য ইঙ্গিত দিচ্ছে। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, বিধানসভা ভোটের আগে তৈরি জমিতে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দায়িত্ব দিযে ভাইপোর জয়জয়কার সংগঠনের সর্বস্তরে ছড়িয়ে দিতে চান তৃণমূল নেত্রী। আগামী দিনে অভিষেকই যে তৃণমূলের মুখ তাও বোঝাতে চাইছেন তিনি।

.