Abhishek Banerjee: চোখের অপারেশন সফল, কলকাতা ফিরলেন অভিষেক

সোমবার সকালেই কলকাতা বিমানবন্দরে নামলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এদিন সকাল আটটা নাগাদ বিমান বন্দর থেকে বার হন অভিষেক। তাঁর চোখে ছিল ঘষা কাচের চশমা। 

Updated By: Oct 24, 2022, 09:52 AM IST
Abhishek Banerjee: চোখের অপারেশন সফল, কলকাতা ফিরলেন অভিষেক
ফাইল ফোটো

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চোখের জটিল অস্ত্রোপচারের পর দেশে ফিরলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার সকালেই কলকাতা বিমানবন্দরে নামলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। এদিন সকাল আটটা নাগাদ বিমান বন্দর থেকে বার হন অভিষেক। তাঁর চোখে ছিল ঘষা কাচের চশমা। চোখের চিকিৎসার জন্য প্রায় তিন সপ্তাহ মার্কিন মুলুকে ছিলেন অভিষেক। গত ১২ অক্টোবর আমেরিকার জন হপকিন্স হাসপাতালে চোখের অস্ত্রোপচার হয়েছিল ডায়মন্ড হারবারের সাংসদের। টুইটারে অভিষেকের অস্ত্রোপচারের পরের ছবিও দিয়েছিলেন তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ।

আরও পড়ুন, Suvendu Adhikari: 'দেখুন না কী হয়! ডিসেম্বরেই এই সরকার ল্যাম্প পোস্ট হয়ে যাবে'

দুর্ঘটনায় তাঁর চোখ এতখানিই ক্ষতিগ্রস্ত হয়েছিল যে বারবার অস্ত্রোপচার করতে হয় সেই চোখে। সেই কারণেই গত ১৪ অক্টোবর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী বিদেশে বিশেষ অস্ত্রোপচার হয় তাঁর। সপ্তমবার তাঁর চোখে অস্ত্রোপচার হল। সম্প্রতি চোখের চিকিৎসায় দুবাইয়েও যান অভিষেক বন্দ্যোপাধ্যায়৷ তারপরেই চিকিৎসকের পরামর্শ মতো আমেরিকা উড়ে যাওয়া। ৬ বছরে এটি ছিল তাঁর সপ্তমবারের চোখের অস্ত্রোপচার। ২০১৬ সালে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে এক দুর্ঘটনায় অভিষেকের বাঁদিকের চোখের নিচে গুরুতর আঘাত লাগে। 

১২ অক্টোবর পাঁচ ঘণ্টারও বেশি সময় ধরে অভিষেকের চিকিৎসা করেন অস্ত্রোপচার করেন জন্স হপকিন্স হাসপাতালের দুই অভিজ্ঞ শল্য চিকিৎসক। ২০১৬ সালের অক্টোবরে মুর্শিদাবাদে এক দলীয় কর্মিসভা থেকে ফেরার পথে পথ দুর্ঘটনায় গুরুতর জখম হয়েছিলেন অভিষেক। সিঙ্গুরের কাছে দুর্গাপুর এক্সপ্রেসওয়েতে পথের ধারে দাঁড়িয়ে থাকা একটি দুধের গাড়িতে আচমকা ধাক্কা মেরে উল্টে যায় তৃণমূল সাংসদের গাড়ি। দুমড়ে যাওয়া গাড়ি থেকে অচৈতন্য অবস্থায় অভিষেককে উদ্ধার করা হয়েছিল। সেই দুর্ঘটনাতে সাংসদের বাঁ চোখের নীচে ‘অরবিটাল বোন’ ভেঙে যায়। 

আরও পড়ুন, Cyclone Sitrang: কোথায় আছড়ে পড়বে সিত্রাং, কোন জেলায় কতটা বৃষ্টি; কেমন হবে ঝড়ের গতি, জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.