Abhishek Banerjee: প্রতিহিংসার রাজনীতি চলছে! বার্তা দিতে শুক্রবার ইডিতে হাজিরা দেবেন অভিষেক

 Abhishek Banerjee: সোমবার ২৯ অগস্ট মেয়ো রোডে টিএমসিপি-র মেগা সমাবেশ মঞ্চ থেকেই ফের কিছু একটা ঘটার আশঙ্কাপ্রকাশ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নিজে। 

Updated By: Aug 30, 2022, 03:11 PM IST
Abhishek Banerjee: প্রতিহিংসার রাজনীতি চলছে! বার্তা দিতে শুক্রবার ইডিতে হাজিরা দেবেন অভিষেক

শ্রেয়সী গঙ্গোপাধ্য়ায়: কয়লা পাচার মামলায় তলব। কলকাতাতেই তলব। শুক্রবার বেলা ১১টায় সিজিও কমপ্লেক্সে হাজিরার জন্য নির্দেশ অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়কে। তৃণমূল সূত্রে খবর, নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময় মেনেই হাজিরা দেবেন অভিষেক। পিছিয়ে আসার কোনও প্রশ্ন-ই নেই। বরং, সাহসের সঙ্গে 'বোল্ডলি' জিজ্ঞাসাবাদের মুখোমুখি হবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। কারণ, তৃণমূলের বক্তব্য গোটাটাই প্রতিহিংসার রাজনীতি করা হচ্ছে। তাঁদের সঙ্গে রাজনৈতিভাবে পেরে উঠছে না বলেই কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে বার বার তাঁদের তলব করা হচ্ছে। তাঁরা দোষী বলে যে তাঁদের ডাকছে, এমনটা মোটেই নয়। প্রসঙ্গত, তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের ক্ষেত্রে লুক আউট নোটিস জারি করেছে গোয়েন্দা সংস্থা। অথচ তিনি বাড়িতেই।

প্রসঙ্গত, ইডি সূত্রে খবর, বেশ কিছু নতুন তথ্য তদন্তে উঠে এসেছে। সেই তথ্য-ই তাঁরা যাচাই করে দেখতে চান। সেই কারণেই অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে তলব করা হয়েছে। এর আগে দিল্লিতে গিয়ে ইডির জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন অভিষেক। এবার তলব কলকাতাতেই। কয়লা পাচার মামলায় ইডির এই তলব নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল। কারণ, সোমবার ২৯ অগস্ট মেয়ো রোডে টিএমসিপি-র মেগা সমাবেশ মঞ্চ থেকেই ফের কিছু একটা ঘটার আশঙ্কাপ্রকাশ করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায় নিজে। অভিষেক মঞ্চে দাঁড়িয়ে বলেন, '২১ জুলাই আমাদের সমাবেশ হল। ২২ জুলাই পার্থ চট্টোপাধ্য়ায়ের বাড়িতে ইডি পাঠিয়ে দেওয়া হল। এই যে আজকে এত বড় সমাবেশ, লিখে রাখুন, ৪-৫ দিনের মধ্যে আবার কিছু একটা ঘটবে! দিল্লিতে বসে বসে এখানে ইডি-সিবিআই লাগিয়েছে।' 

আরও পড়ুন, Justice Abhijit Ganguly: 'আপনি ভালো করছেন', বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়কে বলেন মুখ্যমন্ত্রী!

শুধু তাই নয়, তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ও তোপ দাগেন যে, পঞ্চায়েত ভোটের আগে জেলে ভরার চক্রান্ত চলছে। ফিরহাদ হাকিম, অভিষেক বন্দ্যোপাধ্য়ায়, অরূপ বিশ্বাস, মলয় ঘটক, চন্দ্রিমা ভট্টাচার্য সবাইকে গ্রেফতারির চক্রান্ত চলছে। অন্যদিকে শুধু অভিষেক নয়। অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের শ্যালিকা মেনকা গম্ভীবরকেও তলব করেছে ইডি। তাঁকেও কয়লা পাচায় মামলাতেই তলব করা হয়েছে। আগামী ৫ সেপ্টেম্বর মেনকা গম্ভীরকে দিল্লির ইডি অফিসে হাজিরা দেওয়ার কথা বলা হয়েছে নোটিসে। যদিও সূত্রের খবর, এই নোটিসের বিরুদ্ধে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে মেনকা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.