Abhishek Banerjee: শেষ মুহূর্তে বাতিল কর্মসূচি, বুধবার ত্রিপুরা যাচ্ছেন না অভিষেক

বুধবার ত্রিপুরায় একাধিক কর্মসূচি ছিল অভিষেকের। সেগুলির অধিকাংশই ইনডোর কর্মসূচি

Updated By: Sep 21, 2021, 11:39 PM IST
Abhishek Banerjee: শেষ মুহূর্তে বাতিল কর্মসূচি, বুধবার ত্রিপুরা যাচ্ছেন না অভিষেক

নিজস্ব প্রতিবেদন: মিছিলের অনুমতি না পেলেও আগামিকাল ত্রিপুরায় দলের দলের অন্যান্য কর্মসূচিতে অংশ নেবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। এমনটাই ঠিক ছিল। কিন্তু তৃণমূল কংগ্রেস সূত্রে খবর, বুধবার ত্রিপুরা যাচ্ছেন না অভিষেক। জমায়েত বা সভা করা নিয়ে ত্রিপুরা আদালতের নির্দেশ দেখেই পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে দলীয় সূত্রে জানা যাচ্ছে।

আরও পড়ুন-Nusrat Jahan-র ছেলে ঈশানের জন্য একগুচ্ছ উপহার পাঠালেন Mimi-র ম্যানেজার

বুধবার ত্রিপুরায় একাধিক কর্মসূচি ছিল অভিষেকের। সেগুলির অধিকাংশই ইনডোর কর্মসূচি। তবে তৃণমূল কংগ্রেস মনে করছে অভিষেক ত্রিপুরায় পৌঁছলেই প্রচুর কর্মী-সমর্থক এসে জডে়া হবে অভিষেককে দেখতে। এতে প্রচুর ভিড় হতে পারে। সেখানে পুলিস তৃণমূল সমর্থকদের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নিতে পারে। 

জমায়েত বা সভা করার ব্যাপারে ত্রিপুরা সরকার আদালতে যে যুক্তি দিয়েছে সেই যুক্তির উপরে নির্ভর করেই তারা ১৪৪ ধারা জারি করেছে। আগামী ৪ নভেম্বর পর্যন্ত মিছিল করতে দেওয়া হবে না বলে জানিয়েই দেওয়া হয়েছে। এখন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ত্রিপুরায় গেলে প্রচুর তৃণমূল সমর্থক হাজির হবেন এবাং পুলিস তাদের হেনস্থা করতে পারে। এমনটাই মনে করছে তৃণমূল কংগ্রেস। একথা মাথায় রেখেই আদালতে জানতে চাওয়া হবে ত্রিপুরা সরকারের নির্দেশিকার পরও তৃণমূল কি কোনও ইনডোর সভা করতে পারে? যদি তা করা যায় তাহলে কত লোককে নিয়ে তা করা যাবে। আদালতের নির্দেশের পরই অভিষেকের ত্রিপুরা যাওয়ার দিনক্ষণ ঠিক করা হবে। এমনটাই জানা যাচ্ছে দলীয় সূত্রে।

আরও পড়ুন-মর্মান্তিক! ঘরের জমা জলে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যু একই পরিবারের ৩ জনের

আগরতলায় মিছিল করার জন্য একাধিকবার ত্রিপুরা পুলিসের অনুমতি চেয়েছে তৃণমূল কংগ্রেস। গত ১৫ সেপ্টেম্বর প্রথম মিছিল করার অনুমতি চাওয়া হয়। সেটি বাতিল হয়। এরপর ১৬ সেপ্টেম্বরও বাতিল হয় মিছিলের অনুমতি। তারপরই ২২ সেপ্টেম্বর মিছিলের অনুমতি চেয়ে হাইকোর্টের দ্বারস্থ হয় তৃণমূল কংগ্রেস। এ ব্যাপারে আদালতে তাদের অবস্থার কথা জানিয়ে দেয় ত্রিপুরা সরকার। তবে বুধবার আগরতলায় মিছিলের অনুমতি দেয়নি হাইকোর্ট। তারপই অভিষেকের অন্যান্য কর্মীসূচিও বাতিল করল তৃণমূল কংগ্রেস।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.