বাম অভিযানের জেরে বাড়ছে নবান্নের নিরাপত্তা

বামেদের নবান্ন অভিযান ঘিরে তুলকালামের জের। নবান্ন ঘিরে নিরাপত্তা বলয়ে বাড়ছে কড়াকড়ি। সুরক্ষা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। সোমবার বামেদের অভিযানে পুলিসকে কার্যত বিভ্রান্ত করে নবান্নে প্রায় ঢুকে পড়েন সুজন চক্রবর্তী-অশোক ভট্টাচার্য-আনিসুর রহমানরা। কালো কাচ ঢাকা গাড়িতে তাঁরা নবান্নের নর্থ গেট পর্যন্ত পৌছে যান। শেষমুহূর্তে তাঁদের আটকায় পুলিস। গ্রেফতারও করা হয়। এঘটনার জেরেই এবার নিরাপত্তা ইস্যুতে বাড়ছে কড়াকড়ি।

Updated By: May 24, 2017, 09:22 AM IST
বাম অভিযানের জেরে বাড়ছে নবান্নের নিরাপত্তা

ওয়েব ডেস্ক: বামেদের নবান্ন অভিযান ঘিরে তুলকালামের জের। নবান্ন ঘিরে নিরাপত্তা বলয়ে বাড়ছে কড়াকড়ি। সুরক্ষা ব্যবস্থা আরও আঁটোসাঁটো করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। সোমবার বামেদের অভিযানে পুলিসকে কার্যত বিভ্রান্ত করে নবান্নে প্রায় ঢুকে পড়েন সুজন চক্রবর্তী-অশোক ভট্টাচার্য-আনিসুর রহমানরা। কালো কাচ ঢাকা গাড়িতে তাঁরা নবান্নের নর্থ গেট পর্যন্ত পৌছে যান। শেষমুহূর্তে তাঁদের আটকায় পুলিস। গ্রেফতারও করা হয়। এঘটনার জেরেই এবার নিরাপত্তা ইস্যুতে বাড়ছে কড়াকড়ি।

নবান্নের সামনে পুলিসের গাড়িতে সুজন চক্রবর্তী ও অন্যান্য বাম বিধায়করা।

টোল প্লাজা থেকে নবান্ন পর্যন্ত সিসিটিভি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নর্থ গেট, যেটি দিয়ে বাম বিধায়করা ঢোকার চেষ্টা করেন এবং যেটি সাধারণ মানুষের ঢোকার গেট সেখানে আরও একটি নিরাপত্তা বেষ্টনী তৈরির সিদ্ধান্ত হয়েছে। এছাড়াও সেখানে আরেকটি ড্রপ গেট তৈরি করা হবে বলেও ঠিক হয়েছে।

নবান্নে প্রত্যেকটি গেটে সিসিটিভির সংখ্যা বাড়ানো হবে। সব গেটে পুলিস কর্মীদের আরও অ্যালার্ট হতে বলা হয়েছে। সুজন চক্রবর্তীরা ঢোকার চেষ্টা করার সময় নর্থ গেটের একটি অংশ ভেঙে যায়। এত পলকা গেট কেন? এনিয়ে বিস্তর জলঘোলা শুরু হয়েছে। সেখানে একটি মজবুত গেট বসানোরও সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। (আরও পড়ুন-পুলিসের লাঠিচার্জের প্রতিবাদে পথে সাংবাদিকরা, ১০ দিনের মধ্যে ব্যবস্থা নেওয়ার আশ্বাস পুলিস কমিশনারের)

.