টলিউড এডিটরের পোস্ট, একরত্তির প্রাণ বাঁচাতে মধ্যরাতেই ঝাঁপিয়ে পড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টিম

জানা গেছে, শিশুটির এই জটিল সমস্যা নিয়ে চিকিৎসকরা ইতিমধ্যেই কাজ শুরু করেছেন। চিকিৎসাও শুরু হয়েছে ওই বেসরকারি হাসপাতালে। সকলেই এখন শিশুটির দ্রুত আরোগ্য কামনা করছেন। 

Updated By: Jan 16, 2022, 12:24 PM IST
টলিউড এডিটরের পোস্ট, একরত্তির প্রাণ বাঁচাতে মধ্যরাতেই ঝাঁপিয়ে পড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টিম
একরত্তির প্রাণ বাঁচাতে মধ্যরাতেই ঝাঁপিয়ে পড়ল অভিষেক বন্দ্যোপাধ্যায়ের টিম

নিজস্ব প্রতিবেদন: কোনও গল্পের প্লটের থেকে কম নয় এই ঘটনা! তিনদিনের এক সদ্যোজাতকে(New Born) বাঁচাতে এবার ময়দানে নেমে পড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায়(Abhishek Banerjee)। বর্তমানে কলকাতার(Kolkata) একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন সেই একরত্তি। এই একটি ঘটনা যেন সকলকে এক করে দিল এক লহমায়।

ঠিক কী ঘটেছিল?

জানা গেছে, নদীয়ার(Nadia) মহাদেবপুরের বাসিন্দা পূজা দেবনাথ তিনদিন আগে শিশুটির জন্ম দেন কলকাতার একটি বেসরকারি হাসপাতালে। কিন্তু জন্মের পর চিকিৎসকরা জানিয়ে দেন শিশুটির হৃদযন্ত্রে(Heart) সমস্যা রয়েছে। চারটি স্টেন্ট(Stent) বসাতে হবে। খরচের বহর শুনে কার্যত ভেঙে পড়েন শিশুটির বাবা-মা সহ পরিবারের সদস্যরা। এমনকী পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয় এসএসকেএম হাসপাতালে। সেখানেও কোনও সুবিধা না পেয়ে, এক পরিচিতের মাধ্যমে পরিবারের সদস্যরা যোগাযোগ করেন টলিউডের অত্যন্ত পরিচিত এডিটর অনির্বাণ মাইতির(Anirban Maity) সঙ্গে। তিনিও শিশুটিকে বাঁচাতে লাফিয়ে পড়েন কাজে। বিভিন্ন জায়গায় খোঁজ খবর করেও সুরাহা না হওয়ায়, নিজের ফেসবুক ওয়ালে গোটা ঘটনাটি জানিয়ে সাহায্যের আর্তি চেয়ে একটি পোস্ট করেন। সঙ্গে শিশুটির একটি ছবিও দেন।

আরও পড়ুন- Covid Restriction: বিয়েবাড়িতে কড়াকড়ি শিথিল; রাজ্যে বাড়ল বিধিনিষেধের মেয়াদ

অনির্বাণ মাইতির(Anirban Maity) কথায়, এরপরই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাঁর সঙ্গে যোগাযোগ করেন তৃণমূল যুব কংগ্রেসের সাধারণ সম্পাদক দেবাংশু ভট্টাচার্য(Debangshu Bhattacharya)। গোটা ঘটনাটি জানার পর শিশুটির পরিবারের সদস্যদের নাম ও যোগাযোদের তথ্য নেন। শিশুটিকে কীভাবে সুস্থ করে তোলা যায় তার জন্য চেষ্টা করার জন্যই এই চেষ্টা বলেও অর্নিবাণবাবুকে আশ্বাস দেন তৃণমূল নেতা। 

Anirban Maity Facebook Post

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগ

দেবাংশুর(Debangshu Bhattacharya) সঙ্গে জি ২৪ ঘণ্টার তরফে যোগাযোগ করা হলে তিনি জানান, শিশুটির বিষয়ে বিস্তারিত জানার পর তিনি গভীর রাতে যোগাযোগ করেন তৃণমূল কংগ্রেসের সাধারণ সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের(Abhishek Banerjee) সঙ্গে। ১০ মিনিটের মধ্যে শিশুটির বিষয়ে বিস্তারিত জেনে ব্যবস্থা নিতে উদ্যোগী হল তিনি নিজেই। জানা গেছে, তাঁর টিমের সদস্যদের নির্দেশ দেওয়ার পর ৩০ মিনিটের মধ্যেই শিশুটির বাবা-মায়ের সঙ্গে যোগাযোগ করে তাকে কলকাতার মুকুন্দপুরের(Mukundapur) একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই বর্তমানে ওই একরত্তির চিকিৎসা চলছে। দেবাংশুর কথায় শিশুটির চিকিৎসার সমস্ত ব্যবস্থাই করছে টিম অভিষেক। 

আরও পড়ুন- Sukanta Mazumder: বিজেপিতে 'বিদ্রোহ'; 'নিরাময় করে নিতে পারব', 'আত্মবিশ্বাসী' রাজ্য সভাপতি

জানা গেছে, শিশুটির এই জটিল সমস্যা নিয়ে চিকিৎসকরা ইতিমধ্যেই কাজ শুরু করেছেন। চিকিৎসাও শুরু হয়েছে ওই বেসরকারি হাসপাতালে। সকলেই এখন শিশুটির দ্রুত আরোগ্য কামনা করছেন। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)      

.