প্রতারণার অভিযোগ উঠল বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে

প্রতারণার অভিযোগ উঠল বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে। এসএসসিতে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু বাস্তব ঘটনা কী তাই? বিজেপির মধ্যে কোনও অংশে জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে সক্রিয় হয়ে উঠেছে। দলের মধ্যে উঠেছেও সেই প্রশ্ন।

Updated By: Aug 27, 2016, 09:56 PM IST
প্রতারণার অভিযোগ উঠল বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে

ওয়েব ডেস্ক: প্রতারণার অভিযোগ উঠল বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে। এসএসসিতে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। কিন্তু বাস্তব ঘটনা কী তাই? বিজেপির মধ্যে কোনও অংশে জয়প্রকাশ মজুমদারের বিরুদ্ধে সক্রিয় হয়ে উঠেছে। দলের মধ্যে উঠেছেও সেই প্রশ্ন।

স্কুল সার্ভিস কমিশনের মেরিট লিস্টে ঠাঁই পাওয়া বেশ কয়েকজন চাকরি প্রার্থীর অভিযোগ, চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তাঁদের কাছ থেকে দু দফায় সাত লক্ষ কুড়ি হাজার টাকা নিয়েছেন জয়প্রকাশ মজুমদার। অভিযোগ জানানো হয়েছে বিধাননগর থানায়। অভিযোগে বলা হয়েছে। চাকরি পাওয়ার জন্য তাদের মামলা করার পরমার্শ দেন জয়প্রকাশ মজুমদার। মামলার জন্য প্রথমে চার লক্ষ ও পরে আরও তিন লক্ষ কুড়ি হাজার টাকা নেন। কিন্তু টাকা নিয়ে কোনও সাহায্য করেননি। পরে টাকা ফেরত চাইতে গেলে টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন জয়প্রকাশ।

এ বিষয়ে জয়প্রকাশ মজুমদারের কোনও মন্তব্য করতে চাননি। কিন্তু এই অভিযোগ ঘিরেও উঠেছে বেশ কিছু প্রশ্ন। উঠছে বিজেপির গোষ্ঠীদ্বন্দ্বের কথাও।

আরও পড়ুন- সরকারি কর্মীদের গাফিলতিতে সাধারণ মানুষ পরিষেবা না পেলে কড়া পদক্ষেপ নেবে রাজ্য

১.কংগ্রেস থেকে বিজেপিতে আসার পর খুব দ্রুত উত্থান হয়েছে জয়প্রকাশের, যা মেনে নিতে পারেনি বিজেপির পুরনো নেতারা।
২. ভাল বক্তা হওয়ায়, সাংবাদ মাধ্যমে পরিচিত মুখ হয়ে উঠেছেন জয়প্রকাশ, যা পছন্দ নয় অনেক নেতার
৩. তিনি রাজ্য সভাপতির অত্যন্ত কাছের মানুষ, সর্বভারতীয় নেতারাও তাঁকে পছন্দ করছেন

আরও পড়ুন- একত্রিশে অগাস্ট হাইকোর্টে টেট মামলার রায়

অভিযোগ পত্র পেয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষও। তিনিও বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজি নন। তাঁর বক্তব্য যে সময়ের কথা বলা হচ্ছে, সে সময়ে জয়প্রকাশ মজুমদার বিজেপিতে ছিলেন না, ছিলেন কংগ্রেসে। তবে হঠাত্‍ করে এই আর্থিক দুর্নীতির অভিযোগ সামনে আসায় বিব্রত বিজেপি রাজ্য নেতৃত্ব। বিষয়টি সর্বভারতীয় নেতৃত্বকে জানানো হয়েছে।

.