ভোটে নির্দল প্রার্থী হলেন, অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র

একের বিরুদ্ধে এক, এই স্লোগান হাতিয়ার করে এবার ভোটযুদ্ধে নামল আক্রান্ত আমরা। বিরোধী জোটের ব্যানার নিয়েই, ভোটে নির্দল প্রার্থী হলেন, অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র এবং বালির তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত। দুজনেরই লড়াই তৃণমূলের হেভিওয়েট প্রার্থীদের বিরুদ্ধে। কম হেনস্থা সহ্য করতে হয়নি। সামান্য একটা ফেসবুক পোস্ট শেয়ার করার অপরাধে, জেলেও যেতে হয়েছে। অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রের লড়াই, সেই থেকে শুরু। এবার লড়াই ভোট ময়দানে।

Updated By: Mar 12, 2016, 09:44 PM IST
ভোটে নির্দল প্রার্থী হলেন, অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র

ওয়েব ডেস্ক: একের বিরুদ্ধে এক, এই স্লোগান হাতিয়ার করে এবার ভোটযুদ্ধে নামল আক্রান্ত আমরা। বিরোধী জোটের ব্যানার নিয়েই, ভোটে নির্দল প্রার্থী হলেন, অধ্যাপক অম্বিকেশ মহাপাত্র এবং বালির তপন দত্তের স্ত্রী প্রতিমা দত্ত। দুজনেরই লড়াই তৃণমূলের হেভিওয়েট প্রার্থীদের বিরুদ্ধে। কম হেনস্থা সহ্য করতে হয়নি। সামান্য একটা ফেসবুক পোস্ট শেয়ার করার অপরাধে, জেলেও যেতে হয়েছে। অধ্যাপক অম্বিকেশ মহাপাত্রের লড়াই, সেই থেকে শুরু। এবার লড়াই ভোট ময়দানে।

'আক্রান্ত আমরা'র তরফে নির্দল প্রার্থী অম্বিকেশ মহাপাত্র। নামছেল হেভিওয়েট লড়াইয়ে। বেহালা পূর্ব আসনে খোদ কলকাতার মেয়র  তৃণমূল প্রার্থী শোভন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে লড়বেন তিনি।
আক্রান্ত আমরার আরেক সৈনিক, প্রতিমা দত্ত। জলাভূমি বাঁচানোর আন্দোলনে খুন হন স্বামী তপন দত্ত। খুনিরা আদালতের রায়ে মুক্ত। লড়াই থামেনি প্রতিমা দত্তের। খোদ মন্ত্রীর বিরুদ্ধে ময়দানে প্রতিমা দত্ত। হাওড়ার ডোমজুড়ে সেচমন্ত্রী রাজীব ব্যানার্জির বিরুদ্ধে নির্দল প্রার্থী প্রতিমা দত্ত।

বেহালা পূর্ব এবং ডোমজুড়, দুটি আসনেই এখনও কোনও প্রার্থী ঘোষণা করেনি বিরোধী রাজনৈতিক দলগুলি। আক্রান্ত আমরা'রও আবেদন, ওই আসনে যেন বিরোধীরা আর কাউকে প্রার্থী খাড়া না করেন। চেষ্টা, একের বিরুদ্ধে এক ফর্মূলায় লড়াইয়ের।

.